ঢাকা, শনিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ২৮ নভেম্বর ২০২০, ১১ রবিউস সানি ১৪৪২

জাতীয়

রাজধানীতে নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২০
রাজধানীতে নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধন ছবি: শাকিল আহমেদ

ঢাকা: মাদক, ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছে নারী ঐক্য পরিষদ নামে একটি সংগঠন।

শনিবার (২৪ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানায় সংগঠনটি।

নারী ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক শাহানা ফেরদৌসী লাকীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন নুরুন্নাহার খানম লুনা, মোফাজ্জল হোসেন স্বাধীন, জাহেদা আক্তার শাহীন, নাজমা আক্তার শিরিন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘সম্প্রতি ঢাকা ও সিলেট এমসি কলেজে সংঘটিতে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় সাধারণ শান্তিপ্রিয় জনগণের সঙ্গে আমরা উদ্বিগ্ন ও শঙ্কিত। মাদকের সর্বগ্রাসী আগ্রাসন, ধারাবাহিক ধর্ষণ, হত্যা ও সহিংসতার ঘটনা বর্বর আদিম যুগের কথায় মনে করিয়ে দেয়। এ নারকীয় পরিস্থিতি বর্তমান সরকারের উন্নয়ন নীতি ও নারীর ক্ষমতায়ন ও অগ্রগতির পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে, যা সরকারের গৃহীত ও অর্জিত সব সাফল্যকে ম্লান করে দেবে। তাই দ্রুত বিচারের মাধ্যমে শাস্তির নিশ্চয়তার বিধান করে নারী নির্যাতন বন্ধ করতে হবে এবং একই সঙ্গে মাদকের আগ্রাসনও বন্ধ করতে হবে। নারী ও শিশুর সর্বোপরি সাধারণ জনগণের নিরাপত্তা ও মানবাধিকার নিশ্চিত করতে হবে। ’

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২০
ইএআর/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa