ঢাকা, রবিবার, ২২ অগ্রহায়ণ ১৪২৭, ০৬ ডিসেম্বর ২০২০, ১৯ রবিউস সানি ১৪৪২

জাতীয়

‘সবাই স্বাস্থ্যবিধি মেনে চললে করোনা জয় সম্ভব’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২০
‘সবাই স্বাস্থ্যবিধি মেনে চললে করোনা জয় সম্ভব’ বক্তব্য রাখছেন র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন

ঢাকা: ‘আমরা যদি সবাই স্বাস্থ্যবিধি মেনে চলি, তাহলেই করোনাকে জয় করতে পারবো। করোনার ভ্যাকসিন আবিষ্কার হয়ে গেলে আমরা আগের মতো জীবন-যাপন করতে পারবো।

প্রত্যেক ধর্মের ধর্মীয় উৎসব একসঙ্গে মিলে আমরা সবাই আবার পালন করতে পারবো। ’

শুক্রবার (২৩ অক্টোবর) বিকেলে রাজধানীর রমনাকালী মন্দিরে পূজামণ্ডপের সার্বিক নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণে গিয়ে শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় বক্তব্যে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর কথা উল্লেখ করে তিনি বলেন, ধর্ম যার যার উৎসব সবার। উৎসব আমরা সবাই মিলে পালন করতে এসেছি। হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান, মুসলিম যে যেখানে আছি, প্রত্যেকেরই ধর্মীয় আচার অনুষ্ঠান আছে। আমরা সবাই মিলে সেই অনুষ্ঠান পালন করবো। বিগত দিনগুলোতে দুর্গাপূজা আমরা সবাই মিলে পালন করে আসছি। আমরা ধর্ম, বর্ণ, নির্বিশেষে এ দুর্গাপূজায় বেড়াতে আসি। শুধুমাত্র হিন্দু ভাই-বোনদের জন্যই দুর্গাপূজার উৎসব নয়, আমরা সবাই আপনাদের সঙ্গে আছি। আপনাদের নিরাপত্তা, সহযোগিতা ও উৎসাহ দেওয়ার জন্য আমরা আছি।  

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কথা উল্লেখ করে র‌্যাব ডিজি বলেন, করোনা ভাইরাসের মধ্যেও আমরা ঈদ উদযাপন করেছি। আশুরা হয়েছে। বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান হয়েছে সীমিত আকারে। করোনাকালীন এ বছরে বিয়ে ও বিভিন্ন ধরনের সামাজিক অনুষ্ঠান সীমিত হয়ে পড়েছে। সবাই ঘরোয়াভাবে সামাজিক দূরত্ব বজায় রেখে অনুষ্ঠান আয়োজন করেছে। আশা করছি, আপনাদের মতো অন্য পূজামণ্ডপগুলো স্বাস্থ্যবিধি মেনে পূজা উদযাপন করবে।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, অক্টোবনর ২৩, ২০২০
এমএমআই/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa