ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রফিক-উল হকের অবস্থার ‘বেশি একটা উন্নতি হয়নি’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২০
রফিক-উল হকের অবস্থার ‘বেশি একটা উন্নতি হয়নি’ ব্যারিস্টার রফিক-উল হক, ফাইল ফটো

ঢাকা: রাজধানীর মগবাজারের আদ্-দ্বীন হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে থাকা সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হকের অবস্থার বেশি একটা উন্নতি হয়নি। বৃহস্পতিবার (২২ অক্টোবর) এক ভিডিও বার্তায় এ তথ্য জানিয়েছেন হাসপাতালটির মহাপরিচালক প্রফেসর ডা. নাহিদা ইয়াসমিন।

তিনি বলেন, এখনও স্যার (রফিক-উল হক) লাইফ সাপোর্টে আছেন। অবস্থার বেশি একটা উন্নতি হয়নি। তবে এক্স-রে রিপোর্ট ভালো আছে। মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। ইন্টারনাল মেডিসিনে আছেন ডা. রিচমন্ড রোল্যান্ড গোমেজ, নিউরো মেডিসিনে ডা. নুরুদ্দিন মোহম্মদ ইউসুফ, ক্রিটিক্যাল কেয়ার মেডিসিনে ডা. সিরাজুল ইসলাম, নেফ্রলজিতে আছেন ডা. সাইফুল বাহার খান এবং কার্ডিওলজিতে আছেন ডা. মো. নাজমুল হাসান। সবার সমন্বিত চিকিৎসা চলছে। এছাড়া অধ্যাপক কাজী দীন মোহাম্মদ স্যার এসে দেখে গিয়েছেন। ওনার গাইড লাইন অনুযায়ী চিকিৎসা চলছে।

এর আগে বুধবার (২১ অক্টোবর) ব্যারিস্টার রফিক-উল হককে আইসিইউতে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

১৬ অক্টোবর বিকেলে অসুস্থ হয়ে পড়লে আদ্-দ্বীন ফাউন্ডেশনের চেয়ারম্যান ব্যারিস্টার রফিক-উল হককে আদ্-দ্বীন হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষা-নিরীক্ষা করে তাকে হাসপাতালের ভিআইপি কেবিনে রেখে চিকিৎসা দেওয়া হয়। তিনি হাসপাতালটির ডা. রিচমন্ড রোল্যান্ড গোমেজের তত্ত্বাবধানে ছিলেন। পরে ১৭ অক্টোবর সকালে তার শারীরিক অবস্থা স্বাভাবিক হওয়ায় হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়। কিন্তু ওইদিন দুপুরের পরই তাকে ফের হাসপাতালে ভর্তি করতে হয়।

ব্যারিস্টার রফিক-উল হক বার্ধক্যজনিত ইউরিন ইনফেকশন ও রক্ত শূন্যতার কারণে শারীরিকভাবে দুর্বল হয়ে পড়ায় হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল।

আরও পড়ুন>> ব্যারিস্টার রফিক-উল হক লাইফ সাপোর্টে

সাবেক এ অ্যাটর্নি জেনারেল প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আইনজীবী ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২০
ইএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।