ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মৌলভীবাজারের ৯৬৯ মণ্ডপে বাজবে দুর্গোৎসবের ঢাক

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২০
মৌলভীবাজারের ৯৬৯ মণ্ডপে বাজবে দুর্গোৎসবের ঢাক শ্রীমঙ্গল উপজেলার দুর্গোৎসব

মৌলভীবাজার: মৌলভীবাজারে স্বাস্থ্যবিধি মেনে হৈমন্তিক দুর্গোৎসব শুরু হতে যাচ্ছে। জেলার সাতটি উপজেলার ৯৬৯টি মণ্ডপে বাজবে দুর্গোৎসবের ঢাক।

এর মধ্যে সার্বজনীন ৮৪২টি এবং ব্যক্তিগত ১২৭টি আয়োজন রয়েছে।

প্রতিটি মণ্ডপে বইছে হৈমন্তিক উৎসবের আমেজ। শিল্পীর নিপুণ হাতের ছোঁয়ায় মৃন্ময়ী প্রতিমা ধীরে ধীরে দেবী রূপ ধারণ করছে। সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব উদযাপনের লক্ষ্যে পূজা কমিটিগুলো প্রয়োজনীয় প্রস্তুতি নিয়েছে।

পুলিশ প্রশাসনসহ আইন-শৃঙ্খলা বাহিনীর স্বাস্থ্যবিধি বজায় রেখে পূজা অনুষ্ঠানের সব ধরনের উদ্যোগ ইতোমধ্যে নিয়েছে।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক পংকজ রায় মুন্না বাংলানিউজকে বলেন, ‘এবার ১৪২৭ বঙ্গাব্দে আমাদের জেলায় মোট ৯৬৯টি মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। গত বছর অর্থাৎ ১৪২৬ বঙ্গাব্দে  সংখ্যা ছিল ৯৭০। ’

তিনি বলেন, ‘২২ অক্টোবর থেকে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা। করোনা ভাইরাসের সংক্রমণের কারণে এ বছর অনাড়ম্বরভাবে আয়োজন করা প্রতিটি মণ্ডপ। ইতোমধ্যে কিছু নির্দেশনা দেওয়া হয়েছে উপজেলা কমিটিগুলোর মধ্যে। সবাইকে মাস্ক পরে নিরাপদ দূরত্ব বজায় রেখে মণ্ডপে প্রবেশ করতে হবে। সন্ধ্যা আরতির পর ৭টা থেকে রাত ৮টার মধ্যে পূজামণ্ডপ বন্ধ করে ফেলতে হবে। ’

পুলিশ প্রশাসনসহ অন্য আইন-শৃঙ্খলা বাহিনী পক্ষ থেকে পূজা আয়োজনে সরকারি নির্দেশনাগুলো মেনে চলার ব্যাপারে আগত দর্শনার্থীদের সচেতন করা হবে। ভক্তরা যাতে স্বাস্থ্যবিধি মেনে চলেন সেজন্য মণ্ডপে মণ্ডপে মাইকিং করে প্রচারণা চালানো হয়েছে। যে কোনো জায়গায় কোনো ধরনের সমস্যা হলে মণ্ডপে টাঙিয়ে দেওয়া প্রয়োজনীয় মোবাইল নম্বরে সরাসরি যোগাযোগ করা যাবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২০
বিবিবি/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।