ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিসচার পদক পেলেন বাংলানিউজের মুন্নাসহ ৮ জন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২০
নিসচার পদক পেলেন বাংলানিউজের মুন্নাসহ ৮ জন

খুলনা: সড়ক দুর্ঘটনা রোধে অবদান রাখায় জাতীয় নিরাপদ সড়ক দিবসে বাংলানিউজের খুলনা ব্যুরো এডিটর মাহবুবুর রহমান মুন্নাসহ আটজনকে জাহানারা কাঞ্চন স্মৃতি পদক দেওয়া হয়েছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক এ পদক তুলে দেন।

বৃহস্পতিবার (২২অক্টোবর) সন্ধ্যায় মহানগরীর সাত রাস্তার মোড়ের বিএমএ ভবনে দিবসটি উপলক্ষে নিরাপদ সড়ক চাই খুলনা মহানগর শাখা এ অনুষ্ঠানের আয়োজন করে।

পদকপ্রাপ্ত অন্যরা হলেন- দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শেখ আল এহসান, দৈনিক প্রবাহের সিনিয়র স্টাফ রিপোর্টার মাকসুদ আলী, ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের খুলনা ব্যুরো প্রধান এ এইচ এম শামিমুজ্জামান, দৈনিক আমার একুশের সম্পাদক আতিয়ার পারভেজ, মৃত সেলিম খানের পক্ষে তার মেয়ে সিনথি খান, নিসচার কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন ও নিসচা খুলনা জেলা শাখার প্রতিষ্ঠাতা সভাপতি হাছিবুর রহমান হাছিব।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নিরাপদ সড়ক চাই খুলনা মহানগর শাখার উপদেষ্টা ও বিএমএ সভাপতি ডা. শেখ বাহারুল আলম।

নিরাপদ সড়ক চাই খুলনা মহানগর শাখার সভাপতি এসএম ইকবাল হোসেন বিপ্লবের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি) কমিশনার মো. মাসুদুর রহমান ভুঞা।

এতে বিশেষ অতিথি ছিলেন বিআরটিএ খুলনা বিভাগের উপ-পরিচালক মো. মহসিন হোসেন ও খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন নিরাপদ সড়ক চাই খুলনা মহানগর শাখার সাধারণ সম্পাদক নজরুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে খুলনা সিটি মেয়র বলেন, আমি নগরীতে ব্যাটারিচালিত রিকশা ও অবৈধ ইজিবাইক চলাচল বন্ধ করেছি। কিন্তু এরা যদি গলিতে চলাচল করে এটাতো আমার দেখার বিষয় নয়। এটাতো ট্রাফিক পুলিশের বিষয়। আর ফুটপাত থেকে হকার উচ্ছেদ করতে গেলে অনেকে তাদের পুনর্বাসনের দাবি করেন। তাদের পুনর্বাসন আমি কেন করবো? তাদের তো আমি ডেকে আনিনি।  

‘নিরাপদ সড়ক নিশ্চিত করার লক্ষ্যে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। মানুষ সচেতন হলেও দুর্ঘটনা অনেকাংশে কমে যাবে। এক্ষেত্রে ট্রাফিক আইন প্রয়োগে সংশ্লিষ্ট সংস্থাগুলোকেও আরও কঠোর হতে হবে

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, অক্টোবর ২২ , ২০২০
এমআরএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad