ঢাকা, শনিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ২৮ নভেম্বর ২০২০, ১১ রবিউস সানি ১৪৪২

জাতীয়

জাতীয় সংসদে মুজিববর্ষের বিশেষ অধিবেশন ৮ নভেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২০
জাতীয় সংসদে মুজিববর্ষের বিশেষ অধিবেশন ৮ নভেম্বর

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে জাতীয় সংসদের বিশেষ অধিবেশন আহ্বান করা হয়েছে। সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) নম্বর দফায় প্রদত্ত ক্ষমতাবলে আগামী ৮ নভেম্বর সংসদের বিশেষ অধিবেশন আহ্বান করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বুধবার (২১ অক্টোবর) রাষ্ট্রপতি এ অধিবেশন আহ্বান করেন।

রোববার (৮ নভেম্বর) সন্ধ্যা ৬টায় সংসদ ভবনে একাদশ জাতীয় সংসদের ধারাবাহিক দশম অধিবেশন শুরু হবে। আগের তিনটি অধিবেশনের মতো এবারও মহামারি করোনা ভাইরাসের ঝুঁকি এড়াতে কঠোর স্বাস্থ্যবিধি মেনে এ অধিবেশনের কার্যক্রম চলবে।

এ অধিবেশনে বয়সে অপেক্ষাকৃত তরুণ ও সুস্থ এমপিদের সংসদে যাওয়ার জন্য উৎসাহ দেওয়া হবে। তবে আগে স্বাস্থ্যবিধি মেনে চলতি বছর সংসদের সপ্তম, অষ্টম ও নবম অধিবেশন অনুষ্ঠিত হয়।

সব প্রস্তুতি শেষ করেও করোনা পরিস্থিতির কারণে গত ২২ ও ২৩ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সংসদের বিশেষ অধিবেশনটি স্থগিত করা হয়।  

মুজিববর্ষ উপলক্ষে জাতীয় সংসদ ১০টি কর্মসূচি নিয়েছে। এর মধ্যে বৃক্ষরোপণ কর্মসূচি চলমান রয়েছে। এছাড়া নভেম্বরে মুজিববর্ষের ওয়েবসাইট উদ্বোধন, স্মারক ডাকটিকিট উন্মোচন, ৪ নভেম্বর সংবিধান দিবস উদযাপন, মাসব্যাপী আলোকচিত্র ও প্রামাণ্য দলিল প্রদশর্নী, ‘সংসদে বঙ্গবন্ধু’ বই প্রকাশনা ও শিশুমেলাসহ প্রভৃতি।

বাংলাদেশ সময়: ০৩২৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২০
ইএআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa