ঢাকা, শনিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ২৮ নভেম্বর ২০২০, ১১ রবিউস সানি ১৪৪২

জাতীয়

চিকিৎসক-নার্স নেওয়ার জন্য সৌদি আরবকে অনুরোধ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২০
চিকিৎসক-নার্স নেওয়ার জন্য সৌদি আরবকে অনুরোধ

ঢাকা: সৌদি আরবে বসবাসরত বাংলাদেশিসহ সব অভিবাসীদের করোনা ভাইরাসের ফ্রি চিকিৎসাসেবা দেওয়ার জন্য সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ ও যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।  

বুধবার (২১ অক্টোবর) সৌদি স্বাস্থ্য উপমন্ত্রী ড. হানি জোখদারের সঙ্গে এক ভার্চ্যুয়াল সভায় রাষ্ট্রদূত এ ধন্যবাদ জানান।

রিয়াদের বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো।

রাষ্ট্রদূত সফল ও কার্যকরভাবে করোনা ভাইরাস মোকাবিলার জন্য সৌদি সরকারের প্রশংসা করেন। এর ফলে সৌদি আরবে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব সর্বনিম্ন পর্যায়ে নেমে এসেছে।  

এ সময় সৌদি স্বাস্থ্য উপমন্ত্রী ড. হানি জোখদার জানান, সৌদি সরকার করোনার দ্বিতীয় ওয়েবের জন্য প্রস্তুতি গ্রহণ করেছে এবং সব ধরনের স্বাস্থ্যসেবা দিতে প্রস্তুত রয়েছে।  
 
রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী করোনা ভাইরাসের চিকিৎসা দেওয়ায় দায়িত্ব পালনকালে সৌদি আরবে বাংলাদেশি চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীসহ যেসব বাংলাদেশি অভিবাসীরা নিহত হয়েছেন তাদের গভীর শ্রদ্ধায় স্মরণ করেন।  

এ সময় সৌদি স্বাস্থ্য উপমন্ত্রী ড. হানি জোখদার দায়িত্ব পালনকালে চিকিৎসকদের মৃত্যুকে সর্বোচ্চ ত্যাগ বলে অভিহিত করেন। রাষ্ট্রদূত এ সময় স্বাস্থ্য উপমন্ত্রীকে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সৌদি আরবকে ভ্রাতৃত্বের নিদর্শন স্বরূপ পাঠানো মাস্ক ও পিপিই গ্রহণ করার জন্য অনুরোধ জানান।  
 
রাষ্ট্রদূত জাবেদ পাটোয়ারী বাংলাদেশ থেকে চিকিৎসক, নার্স, টেকনিশিয়ান ও স্বাস্থ্যসেবা প্রদানকারী কর্মী সৌদি আরবে নিয়োগের জন্য অনুরোধ জানান। এছাড়া বাংলাদেশের পোস্ট-গ্র্যাজুয়েশন মেডিক্যাল ডিগ্রির অনুমোদন ও মেডিক্যাল বিষয়ক জ্ঞান ও অভিজ্ঞতা শেয়ার করার বিষয়ক প্রোগ্রামের বিষয়ে সৌদি কর্তৃপক্ষকে অনুরোধ জানান।  
সৌদি স্বাস্থ্য উপমন্ত্রী এ বিষয়ে পদক্ষেপ গ্রহণ করার আশ্বাস দেন।  

সভা শেষে রাষ্ট্রদূত দু’দেশের অর্থনৈতিক ভিশন বাস্তবায়নে সৌদি আরবের স্বাস্থ্যখাতসহ বিভিন্ন সেক্টরের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

বৈঠকে দূতাবাসের উপমিশন প্রধান এস এম আনিসুল হক ও কাউন্সেলর হুমায়ূন কবির উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০০৫৭ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২০
টিআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa