ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রেলওয়ের পণ্য কেনায় দুর্নীতি রোধে ব্যবস্থা নিতে সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
রেলওয়ের পণ্য কেনায় দুর্নীতি রোধে ব্যবস্থা নিতে সুপারিশ জাতীয় সংসদ ভবন

ঢাকা: রেলওয়ের পণ্য কেনায় দুর্নীতি প্রতিরোধে কার্যকর ব্যবস্থা নিতে সুপারিশ করা হয়েছে সংসদীয় কমিটির বৈঠকে।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) একাদশ জাতীয় সংসদের রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১১তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদ সচিবালয়ে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন, আসাদুজ্জামান নূর, মো. শফিকুল আজম খাঁন, মো. সাইফুজ্জামান, গাজী মোহাম্মদ শাহ নওয়াজ ও বেগম নাদিরা ইয়াসমিন জলি অংশ নেন।

বৈঠকে চট্টগ্রামের টাইগার পাস এলাকায় বাংলাদেশ রেলওয়ের উদ্ধারকৃত ৪৫০টি আবাসিক কোয়ার্টার সম্পর্কে প্রতিবেদন উপস্থাপন ও আলোচনা, বাংলাদেশ রেলওয়ের পূর্ব ও পশ্চিমাঞ্চলে বিক্রয়যোগ্য স্ক্র্যাপের পরিমাণ সম্পর্কে প্রতিবেদন উপস্থাপন ও আলোচনা এবং রেলওয়ের পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পের কাজের অগ্রগতি সম্পর্কে প্রতিবেদন উপস্থাপন ও আলোচনা করা হয়।

এ বৈঠকে বাংলাদেশ রেলওয়ের বিভিন্ন পণ্য ক্রয়ের ক্ষেত্রে দুর্নীতি প্রতিরোধ ও চট্টগ্রামের ফটিকছড়ি স্থলবন্দর ও বে-টার্মিনালে রেললাইন স্থাপনের বিষয়ে আলোচনা হয়। রেলওয়ের পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পের ১৪টি স্টেশনে বিদ্যুৎ সাশ্রয়ের জন্য সোলার প্যানেল স্থাপনের সুপারিশ করে স্থায়ী কমিটি।

বৈঠকে রেলপথ মন্ত্রণালয়ে সচিব ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সচিব ও বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।