ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রতিবন্ধীদের অটোরিকশা চালাতে বাধা না দেওয়ার আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
প্রতিবন্ধীদের অটোরিকশা চালাতে বাধা না দেওয়ার আহ্বান

ঢাকা: দেশের মহাসড়কগুলোতে সবধরনের অটোরিকশা চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। সরকারের এ সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে শুধু প্রতিবন্ধীদের অটোরিকশা চলাতে বাধা না দেওয়ার জন্য আহ্বান জানিয়েছে দক্ষিণ কেরাণীগঞ্জের ‘প্রতিবন্ধী সমিতি’।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে সামনে আয়োজিত এক মানববন্ধন কর্মসূচি থেকে এ আহ্বান জানায় সংগঠন।

মানববন্ধনে সমিতির সভাপতি মো. রুবেল বলেন, সরকার ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল বন্ধ করে দিয়েছে। এখন নগরে কোনো ব্যাটারিচালিত রিকশা নেই। যে সামান্য কয়েকটি রিকশা আছে, সেগুলোর ব্যাটারি ও মোটর খুলে রাখা হয়েছে। এটা ঠিক যে সরকার একটি সঠিক সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু আমরা যারা প্রতিবন্ধী আছি, তারা অন্যের ওপর নির্ভরশীল না হয়ে এ রিকশা চালিয়ে নিজের এবং পরিবারের জন্য জীবিকা নির্বাহ করি।

তিনি বলেন, আমরা প্রতিবন্ধী হয়েও সমাজের বোঝা হতে চাই না। আমরা শারীরিক সমস্যার কারণেই স্বাভাবিক কাজকর্ম করতে পারি না। তাই ব্যাটারিচালিত অটোরিকশা চালায়। কিন্তু এখন বাইরে বের হলে পুলিশ বাঁধা দেয়। এ অবস্থায় আমরা সরকারের কাছে দাবি জানায়, মানবিক দিক বিবেচনা করে প্রতিবন্ধী ব্যক্তিদের যেন অটোরিকশা চালাতে বাধা দেওয়া না হয়।

এমসময় সমিতির সাধারণ সম্পাদক মো. জাবেদ আহমেদসহ সমিতির অন্যান্য প্রতিবন্ধী ব্যক্তিরা উপস্থিত ছিলেন। তারা সবাই বিষয়টি নিয়ে সরকারের সুনজর প্রত্যাশা করেছেন।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
এইচএমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।