ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডাক্তার সেজে প্রেম, বিয়ের প্রলোভনে প্রতারণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
ডাক্তার সেজে প্রেম, বিয়ের প্রলোভনে প্রতারণা

ঢাকা: ডাক্তার পরিচয়ে ফেসবুকে যোগাযোগের সূত্রে প্রেম। এরপর বিয়ের কথা বলে নারীদের কাছ থেকে অর্থ আদায়সহ বিভিন্ন পন্থায় প্রতারণা করতেন ভুয়া ডাক্তার মিজানুর রহমান শাওন।

সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে সোমবার (২৮ সেপ্টেম্বর) রাজশাহীর বাঘা এলাকায় অভিযান চালিয়ে প্রতারক মিজানুর রহমান শাওনকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডির সাইবার পুলিশ সেন্টারের একটি দল।

এ সময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত অ্যাপ্রোন, দুটি মোবাইল, চারটি সিম কার্ড ও চারটি ভুয়া ফেসবুক আইডি উদ্ধার করা হয়। ওই চারটি আইডির তিনটিই বিভিন্ন ডাক্তারি পরিচয় দিয়ে খোলা হয়েছে। যেখানে বিভিন্ন ভিকটিমের সঙ্গে যোগাযোগের তথ্য পাওয়া যায়।

সিআইডি জানায়, বিয়ে ছাড়াও বিভিন্ন ব্যক্তিগত ছবি ব্যবহার করে ব্লাকমেইলিং, চাকরি দেওয়ার কথা বলে বিভিন্ন মানুষের কাছ থেকে অর্থ আদায়ের অভিযোগ পাওয়া গেছে প্রতারক শাওনের বিরুদ্ধে।

সিআইডির বিশেষ পুলিশ সুপার (এসএসপি) রেজাউল মাসুদ জানান, রাজশাহীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর সঙ্গে ফেসবুকে ডাক্তার পরিচয় দিয়ে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন শাওন। কিছুদিন পরেও ওই ছাত্রীকে বিয়ের প্রস্তাব দেয় এবং মেয়ের পরিবারের সঙ্গে যোগাযোগ করেন।

কিছুদিন পরেই কানাডাতে স্কলারশিপ পেয়েছে এবং বিয়ে করেই অতিদ্রুত কানাডাতে স্যাটেলড হওয়ার কথা বলেন শাওন। কিন্তু গরীব ফ্যামিলির সন্তান দাবি করে ভিসা ও অন্য খরচ বাবদ মেয়ের পরিরিবারের কাছ থেকে আড়াই লাখ টাকা হাতিয়ে নেয়। এরপর মেয়ের সঙ্গে সব ধরনের যোগাযোগ বন্ধ করে দেন শাওন।

বিষয়টি খোঁজ নিয়ে প্রতারিত হওয়ার বিষয়টি বুঝতে পেরে মেয়ের পরিবার সিআইডির সাইবার পুলিশ সেন্টার যোগাযোগ করেন। ভিকটিমের বাবা বাদী হয়ে ২৭ সেপ্টেম্বর রাজধানীর পল্টন মডেল থানার একটি মামলা দায়ের করেন। এমন অভিযোগের পর প্রযুক্তিগত সহায়তায় আসামির অবস্থান শনাক্ত করে তাকে গ্রেফতার করা হয়।

বাংলাদেশ সময়: ২২৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
পিএম/এমইউএম/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।