ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাটোরে জমি ফিরে পেতে সংবাদ সম্মেলন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
নাটোরে জমি ফিরে পেতে সংবাদ সম্মেলন সংবাদ সম্মেলন। ছবি: বাংলানিউজ

নাটোর: নাটোরে নিজের জমি ফিরে পেতে মানুষের দ্বারে দ্বারে ঘুরছেন নুর মোহাম্মদ নামে এক বুদ্ধি প্রতিবন্ধী।  

সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে ২টার সময় নাটোর স্থানীয় প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে নিজের জমি ফিরে পেতে আকুল আবেদন জানান অসহায় ওই পরিবারের সদস্যরা।

 

সংবাদ সম্মেলনে দাবি করা হয়, নাটোর সদর উপজেলার আগদীঘা স্কুল পাড়া গ্রামের বাসিন্দা বুদ্ধি প্রতিবন্ধী নুর মোহাম্মদ পৈত্রিক সূত্রে ৮ বিঘা ১৭ শতাংশ জমির মালিক হন। নুর মোহাম্মদ নিজে প্রতিবন্ধী অন্যদিকে তার স্ত্রীও সহজ সরল নিরক্ষর মানুষ হওয়ায় তাদের সমস্ত জমি এতদিন তার বড় ভাইয়ের জামাতা নাটোর পুলিশ লাইনে কর্মরত মাসুদ দেখভাল করতেন।  

অভিযোগ করা হয়, জামাতা মাসুদ নানা উছিলায় নুর মোহাম্মদকে রেজিস্ট্রি অফিসে নিয়ে গিয়ে পর্যায়ক্রমিকভাবে সব সম্পত্তি নিজের ও স্বজনদের নামে লিখে নেন। এ অবস্থায় জমির মালিকানা ফেরত চাইলে মাসুদ নানা ধরনের হুমকি ধমকি দিচ্ছেন বলে জানান ওই ভুক্তভোগী।

এ ব্যাপারে মাসুদের সঙ্গে কথা বলার জন্য তার (০১৭২২৩৬১৩৮৩) নম্বরে একাধিকবার যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে নুর মোহাম্মদ, তার স্ত্রী ফরিদা বেগম, তার পালিত ছেলে হাফিজুর ইসলাম, গ্রাম প্রধান আসগর আলী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।