ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নত দেশের কাতারে স্থান পেয়েছি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
‘প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নত দেশের কাতারে স্থান পেয়েছি’ ...

ঢাকা: স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা উন্নত দেশের কাতারে স্থান পেয়েছি। এটা এমনি এমনি হয় নাই।

এর পেছনে তার অসংখ্য ত্যাগের বিনিময় রয়েছে। তার মাঝে বহুমুখী প্রতিভা সমন্বিত আছে। প্রধানমন্ত্রীকে অনুকরণ করার অনেক কিছু আছে। আমরা তাকে দেখে অনুপ্রাণিত হই। বঙ্গবন্ধু জীবিত থাকলে আমরা ২০০০ সালের মধ্যেই উন্নত দেশে উন্নীত হতাম। অবশ্য এখন তারই সুযোগ্য কন্যা শেখ হাসিনা আমাদের নেতৃত্ব দিচ্ছেন।

সোমবার (২৮ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন উপলক্ষে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জন্মদিন উদযাপনে রাজধানীর গুলশানস্থ বিচারপতি সাহাবউদ্দিন আহমেদ পার্কে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। একইসঙ্গে দুটি ভ্রাম্যমাণ লাইব্রেরি ‘পরম্পরা’র আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।
অনুষ্ঠানে মন্ত্রী বলেন, ঢাকা শহর ময়লার শহর, অপরিচ্ছন্ন শহর। এই ধারণা থেকে সবাইকে আমরা বের করতে সক্ষম হবো। দুই মেয়র এ বিষয়ে কাজ করছেন। মেয়ররা দায়িত্ব নিয়ে কাজ করছেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে স্থানীয় সরকার মন্ত্রণালয় কোভিডের সময়েও একদিনও অফিস বন্ধ দেইনি আমরা। এই অনুপ্রেরণা আমরা প্রধানমন্ত্রীর কাছ থেকে পাই।  

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম যারা সড়ক, ফুটপাত দখল করে রাখেন তাদের এ মনোভাব পরিহারের আহ্বান জানান।

ডিএনসিসি মেয়র বলেন, অনেকেই ফুটপাত দখল করে রাখেন, সড়ক দখল করে রাখেন। বিশাল বিশাল অট্টালিকা বানান কিন্তু তার সরঞ্জাম পড়ে থাকে ফুটপাতে, সড়কে। এই অবৈধ মনোভাব থেকে বেরিয়ে আসুন। নইলে অবৈধ স্থাপনা বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেবো।

‘প্রধানমন্ত্রী সবথেকে বেশি পছন্দ করেন শিশুদের, খেটে খাওয়া মানুষদের। তাই আজকে আমরা ৭৪ জন শিশু নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছি। আমাদের সিটি করপোরেশনের যারা পরিচ্ছন্নতা কর্মী, প্রতিদিন শহরটাকে যারা সুন্দর রাখেন তাদেরই বাচ্চারা এখানে অংশ নিয়েছে। তাদের দিয়ে পায়রা উড়িয়ে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন করা হবে। ’

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, সংসদ সদস্য ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নুর, সংসস সদস্য এ কে এম রহমত উল্লাহ, বিজিএমইএর সাবেক চেয়ারম্যান এবং সংসদ সদস্য শফিউল মহীউদ্দিন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব এবং মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, ঢাকায় নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা উসমান তুরান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
এস এইচ এস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।