ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাবিতে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
রাবিতে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন শেখ হাসিনার জন্মদিনে রাবিতে বৃক্ষরোপণ করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ৭১’র বদ্ধভূমি প্রাঙ্গণে বৃক্ষরোপণ করা হয়।

 

বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকল্প আয়োজিত এ কর্মসূচিতে উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান স্মারকফলক উন্মোচন করেন। এসময় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও সাফল্য কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

অনুষ্ঠানে উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিচক্ষণ নেতা হিসেবে বিশ্ব অঙ্গনে নিজ ভাবমূর্তিতে উজ্জ্বল। দীর্ঘ চার দশক ধরে তিনি বাংলাদেশের রাজনীতিতে নিরলসভাবে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির নেতৃত্ব দিচ্ছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা হিসেবে তিনি জাতির উন্নয়ন ও কল্যাণে নিজেকে নিবেদিত করেছেন। যেখানেই অন্যায়, যেখানেই অবিচার সেখানেই ধ্বনিত হয় তার প্রতিবাদী কণ্ঠ।  

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জনগণের কল্যাণে জীবন উৎসর্গ করেছিলেন। প্রধানমন্ত্রী সেই অঙ্গিকার ও দৃঢ়তা নিয়েই দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তার জন্মদিনে আমাদের প্রার্থনা হোক দেশ ও জাতির কল্যাণের জন্য পরম করুণাময় তাকে দীর্ঘায়ু করুন। তার নীতি ও আদর্শ যেন হয় আমাদের চলার পাথেয়।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ প্রফেসর একেএম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, রেজিস্ট্রার প্রফেসর এম এ বারী, প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. মো. আজিজুর রহমানসহ বিভিন্ন হল প্রাধ্যক্ষ, বিভিন্ন দপ্তরের প্রশাসকসহ বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।