ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নকল ইঞ্জিন অয়েলের কারখানা সিলগালা, দেড় লাখ টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২০
নকল ইঞ্জিন অয়েলের কারখানা সিলগালা, দেড় লাখ টাকা জরিমানা ...

সিলেট: সিলেটে নকল ইঞ্জিন অয়েল উৎপাদনের কারখানা সিলগালা ও দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার দক্ষিণ খোজারখলায় নকল ইঞ্জিন অয়েল উৎপাদনের কারখানাটিতে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এসময় বিভিন্ন বিদেশি ব্রান্ডের লোগো ব্যবহার এবং নকল-ভেজাল ইঞ্জিন অয়েল উৎপাদন, প্রক্রিয়াজাতকরণ ও বিক্রির অপরাধে মুক্তা ট্রেডার্স নামক ওই প্রতিষ্ঠানটিকে এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এসময় দায়িত্বরত কর্মচারী খালেক মিয়া জানান, প্রায় ১০ বছর ধরে তারা এ অবৈধ ব্যবসা করে আসছেন।

অভিযানে বিপুল পরিমাণ মবিল, সুপার ভি, মটোল, স্যাভনল, লিটেন, বাজাজ, টিভিএস, টোটাল, ক্যাসট্রোলসহ বিভিন্ন নামি দামি কোম্পানির লোগো সংবলিত কন্টেইনার ও অব্যহৃত স্টিকার জব্দ করা হয়। এসময় বিভিন্ন কোম্পানির নামে স্টিকার সংবলিত প্রায় ১ হাজার ৫০০টি কন্টোইনার ও ২ হাজার লিটার ইঞ্জিন অয়েল জব্দ ও ধ্বংস করা হয়।

এছাড়াও করাখানাটি থেকে অয়েল বোতলজাতকরণের মেশিন, আয়রন, রং, ও বিপুল পরিমাণ ভেজাল ইঞ্জিন অয়েল জব্দ ও ধ্বংস করা হয়। পাশাপাশি কারখানাটি থেকে বিপুল পরিমাণ বিক্রয় রশিদের কার্বন কপি জব্দ করা হয়েছে।

অধিদপ্তরের পক্ষ থেকে জানানো হয়, সিলেট জেলায় ভেজাল ইঞ্জিন অয়েল বিক্রি বন্ধ করতে আগামী সপ্তাহ থেকে প্রাপ্ত রশিদে উল্লিখিত নাম অনুসারে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালানো হবে। অভিযান পরিচালনায় নেতৃত্ব দেন অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদ ও র‌্যাব-৯ এর এএসপি ওবাইন রাখাইন।

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২০
এনইউ/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।