ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অনলাইন ক্যাসিনোর মূলহোতা সেলিমের বিরুদ্ধে সিআইডির চার্জশিট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২০
অনলাইন ক্যাসিনোর মূলহোতা সেলিমের বিরুদ্ধে সিআইডির চার্জশিট অনলাইন ক্যাসিনোর মূলহোতা সেলিম প্রধান

ঢাকা: অনলাইন ক্যাসিনোর মাধ্যমে অবৈধভাবে উপার্জিত ১৩ কোটি ২৮ লাখ ৮৯ হাজার ১৪৬ টাকা বিদেশে পাচারের উদ্দেশ্যে নিজের কাছে রেখেছিলেন সেলিম প্রধান। মানি লন্ডারিং প্রতিরোধ আইনে করা মামলার তদন্তে এর সত্যতা পায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ফাইন্যান্সিয়াল ক্রাইম ইউনিট।

মামলাটির তদন্ত শেষে সেলিম প্রধানসহ ৬ আসামির বিরুদ্ধে আদালতে একটি অভিযোগপত্র (চার্জশিট) জমা দিয়েছে তদন্তকারী সংস্থা সিআইডি।

মামলার অন্য আসামিরা হলেন— মো. আক্তারুজ্জামান, মো. রোমান, মো. আরিফুর রহমান ওরফে সীমান্ত আরিফ, চৌধুরী গোলাম মাওয়ালা ওরফে শাওন এবং ইয়াংসিক লি।

সিআইডির অর্গানাইজড ক্রাইম বিভাগের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. জিসানুল হক বাংলানিউজকে জানান, অনলাইন ক্যাসিনোর মাধ্যমে অবৈধভাবে উপার্জিত বিপুল পরিমাণ অর্থ ও দেশি-বিদেশি মুদ্রা পাচারের উদ্দেশ্যে রাখার দায়ে ২০১৯ সালের ২ অক্টোবর রাজধানীর গুলশান থানায় মানিলন্ডারিং প্রতিরোধ আইনে সেলিম প্রধানসহ ৬ জনের বিরুদ্ধে একটি মামলা (নম্বর-৪) দায়ের করা হয়।

এরপরে মামলার তদন্ত কর্মকর্তা ও সিআইডির ফাইন্যান্সিয়াল ক্রাইম ইউনিটের পরিদর্শক মো. শহিদুল ইসলাম খান তদন্ত শেষে বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় ৬ আসামির বিরুদ্ধে আদালতে একটি অভিযোগপত্র জমা দিয়েছেন।

এএসপি জিসানুল হক আরও জানান, অনলাইন ক্যাসিনোর মাধ্যমে অবৈধভাবে উপার্জিত টাকার পরিমাণ ১৩ কোটি ২৮ লাখ ৮৯ হাজার ১৪৬ টাকা। এই টাকা বিদেশে পাচারের উদ্দেশ্যে রাখা হয়েছিল। এর আগে ঘটনার সময়ে ২৮ লাখ ৯৫ হাজার ৫০০ টাকা এবং বিভিন্ন দেশের বিদেশি মুদ্রা, যা বাংলাদেশি টাকায় আনুমানিক ৭০ লাখ টাকা অভিযানে র‌্যাব উদ্ধার করে। উদ্ধার হওয়া সব টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়া হয়েছে।

সিআইডির ওই কর্মকর্তা আরও জানান, মামলাটিতে তদন্তকালে আসামি সেলিম প্রধানের ৬ কোটি টাকার ২টি চেক উদ্ধারসহ ৯টি বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও থাইল্যান্ডে তার একটি বাগান বাড়ির সন্ধান পাওয়া যায়। এছাড়া আসামিদের ৮৩টি ব্যাংক একাউন্টের তথ্য সংগ্রহ এবং ফ্রিজ করা হয়েছে। তবে এ বিষয়ে আলাদাভাবে অনুসন্ধান করছে তদন্তকারী সংস্থা সিআইডি।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২০
এসজেএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।