ঢাকা, মঙ্গলবার, ১১ কার্তিক ১৪২৭, ২৭ অক্টোবর ২০২০, ০৯ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

সৌদির আকামার মেয়াদ বাড়লো ২৪ দিন, ফ্লাইটও চলবে

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০
সৌদির আকামার মেয়াদ বাড়লো ২৪ দিন, ফ্লাইটও চলবে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, ফাইল ফটো

ঢাকা: বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে রিয়াদ এবং জেদ্দায় সপ্তাহে চারটি ফ্লাইট পরিচালনার অনুমতি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। একইসঙ্গে সৌদি আরব প্রবাসীদের আকামার (সৌদি আরবে কাজের অনুমতি) মেয়াদও ২৪ দিন বাড়ানো হয়েছে জানিয়েছেন।

বুধবার (২৩ সেপ্টেম্বর) পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এ বার্তা দেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী জানান, সৌদি আরব সরকার আমাদের অনুরোধের পরিপ্রেক্ষিতে কিছু সিধান্ত নিয়েছে। সৌদির আকামার মেয়াদ আরবি সফর মাসের শেষ দিন পর্যন্ত (বুধবার-২৩ সেপ্টেম্বর থেকে আরও ২৪ দিন) বাড়ানো হয়েছে।
পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের ফেসবুক স্ট্যাটাসএছাড়া বাংলাদেশ বিমানকে রিয়াদ এবং জেদ্দায় সপ্তাহে মোট চারটি ফ্লাইট পরিচালনারও অনুমতি দেওয়া হয়েছে। আবার ঢাকার সৌদি আরব দূতাবাসের ভিসা অফিস রোববার (২৭ সেপ্টেম্বর) থেকে খোলা থাকবে, যেখানে কোভিড-১৯ সংক্রান্ত নতুন নিয়মাবলী মেনে কনস্যুলার সেবা দেওয়া হবে।

তিনি জানান, সৌদি আরবে চারদিন বর্ধিত ছুটি ছিল। আজকেই খুলেছে। সৌদি আরবে যারা খোঁজ রাখেন, তাদের এটা জানা উচিত। কোন ‘ছাত্র অধিকার আন্দোলন’ এটা জানার কথা নয়।

এর আগে সৌদি আরবে ফেরার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ও ফ্লাইটের দাবিতে মঙ্গলবার এবং বুধবার (২২ ও ২৩ সেপ্টেম্বর) রাজধানীর বিভিন্ন জায়গায় বিক্ষোভ করেন প্রবাসীরা। কারওয়ান বাজারে সকাল থেকে দুপুর পর্যন্ত দুই দফা সড়ক অবরোধ করেন তারা। এছাড়া তারা পররাষ্ট্র ও প্রবাসীকল্যাণ মন্ত্রণালয় ঘেরাও করে দাবি উত্থাপন করেন।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০
টিআর/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa