ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাহেদসহ ৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০
সাহেদসহ ৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা র‌্যাবের হাতে রিজেন্টের মো. সাহেদ, ফাইল ফটো

ঢাকা: রাজধানীর রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার (২৩ সেপ্টেম্বর) দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, দুর্নীতি দমন কমিশন গঠিত তিন সদস্যের অনুসন্ধান টিমের অভিযোগ অনুসন্ধান শেষে কমিশনের অনুমোদনক্রমে রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদসহ পাঁচজনের বিরুদ্ধে বুধবার মামলা করা হয়েছে। মামলায় বাদী হয়েছেন দুদক উপ-পরিচালক মো. ফরিদ আহমেদ পাটোয়ারী।

মামলাটিতে যাদের আসামি করা হয়েছে, ধারাবাহিকভাবে তারা হলেন, মো. সাহেদ, স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. মো. আমিনুল হাসান, স্বাস্থ্য অধিদপ্তরের উপ-পরিচালক (হাসপাতাল-১) ডা. মো. ইউনুস আলী, সহকারী পরিচালক (হাসপাতাল-১) ডা. মো. শফিউর রহমান, এবং গবেষণা কর্মকর্তা ডা. মো. দিদারুল ইসলাম।

মামলার অভিযোগে বলা হয়েছে, আসামিরা অন্যায়ভাবে লাভবান হওয়ার উদ্দেশে পরস্পরের যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে লাইসেন্স নবায়নবিহীন রিজেন্ট হাসপাতালকে ডেডিকেটেড কোভিড হাসপাতালে রূপান্তর করেছেন।

মেমোরেন্ডাম অব আন্ডারস্ট্যান্ডিং (গড়ট) সম্পাদন ও সরকারি প্রতিষ্ঠান নিপসমের ল্যাবে তিন হাজার ৯৩৯ জন কোভিড রোগীর নমুনা বিনামূল্যে পরীক্ষা করার কথা থাকলেও তারা প্রতিটি টেস্ট বাবদ সাড়ে তিন হাজার করে মোট এক কোটি ৩৭ লাখ ৮৬ হাজার ৫০০ টাকা আত্মসাৎ করেছেন। এছাড়াও আরও কয়েকটি আভিযোগ আনা হয়েছে মামলাটিতে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০
এসএমএকে/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।