ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

 ফেনীতে দুর্গাপূজায় হচ্ছে না মেলা-শোভাযাত্রা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২০
 ফেনীতে দুর্গাপূজায় হচ্ছে না মেলা-শোভাযাত্রা

ফেনী: করোনা ভাইরাস প্রকোপ এড়াতে ফেনীতে সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা উদযাপনে আয়োজন সীমিত করা হয়েছে। এ উৎসবে এবার ফেনীতে হচ্ছে না মেলা, শোভাযাত্রা এমনকি সাংস্কৃতিক অনুষ্ঠান।

 

তবে স্বাস্থ্যবিধি মেনে মন্দির প্রাঙ্গণে পূজা ও সব আচারবিধি পালন করা হবে। এছাড়া সীমিত আকারে আরতি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিবার ফেনী জেলায় ১৪২টি পূজামণ্ডপ তৈরি করা হলেও এবার কমিয়ে ১৩৬ টিতে উদযাপন করা হবে দুর্গাপূজা। এসব সিদ্ধান্তের কথা জানায় জেলা পূজা উদযাপন পরিষদ।

এছাড়াও ফেনীতে দুর্গাপূজার সময় প্রতিটি মন্দিরে সদ্য প্রয়াত বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি সেক্টর কমান্ডার অবসরপ্রাপ্ত মেজর জেনারেল চিত্তরঞ্জন দত্ত বীর উত্তম স্মরণে শোকাবহ ব্যানার ও করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে জনসচেতনতামূলক ব্যানার টাঙাতে স্ব-স্ব মন্দিরের সভাপতি-সাধারণ সম্পাদককে নির্দেশ দেওয়া হয়েছে।

জেলা পূজা উদযাপন পরিষদ সূত্র জানায়, আগমী ২৩ অক্টোবর (শুক্রবার) এবার দুর্গোৎসবের আনুষ্ঠানিকতা শুরু হবে। এদিন মহাসপ্তমী পূজার মাধ্যমে দুর্গোৎসবের মূল আচার শুরু অনুষ্ঠান।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২০
এসএইচডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।