ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কাজীপাড়ায় ৬ ফার্মেসিকে সোয়া ২ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
কাজীপাড়ায় ৬ ফার্মেসিকে সোয়া ২ লাখ টাকা জরিমানা

ঢাকা: রাজধানীর কাজীপাড়ায় অভিযান চালিয়ে নকল ও নিম্নমানের পালস অক্সিমিটার এবং রেজিস্ট্রারবিহীন ওষুধ রাখায় ছয় ফার্মেসিকে দুই লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২১ সেপ্টেম্বর) দুপুর ১২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত কাজীপাড়া বাসস্ট্যান্ড সংলগ্ন এসব ফার্মেসিতে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান। এসময় ওষুধ প্রশাসন অধিদপ্তরের পক্ষ থেকে উপস্থিত ছিলেন পরিদর্শক নাহিন আল আলম ও মওদুদ আহমেদ।

ওষুধ প্রশাসন অধিদপ্তরের পরিদর্শক নাহিন আল আলম বাংলানিউজকে বলেন, পালস অক্সিমিটার দিয়ে করোনা রোগীদের অক্সিজেন মাপা হয়। রেজিস্ট্রেশনবিহীন পালস অক্সিমিটার পাওয়া গেছে, যেটা নকল ও নিম্নমানের। এর কারণে ভুল ফলাফল দেন। এছাড়া ওষুধ প্রশাসনের রেজিস্ট্রারবিহীন ওষুধ রাখায় ছয় ফার্মেসিকে দুই লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, ফার্মেসিগুলোকে প্রথমবারের মতো সতর্ক করেছেন র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান। ফার্মেসিগুলো এ অপরাধ পুনরায় করলে জেল ও প্রতিষ্ঠান সিলগালাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেবে ওষুধ প্রশাসন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
এমএমআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad