ঢাকা, বুধবার, ৫ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০, ০৩ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

রাজধানীতে স্টিলমিলে গলিত লোহা ছিটকে ৫ শ্রমিক দগ্ধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২০
রাজধানীতে স্টিলমিলে গলিত লোহা ছিটকে ৫ শ্রমিক দগ্ধ প্রতীকী ছবি

ঢাকা: রাজধানীর ডেমরা কোনাপাড়ায় একটি স্টিল মিলে লোহা গলানোর ভাট্টিতে বিস্ফোরণ হয়ে পাঁচজন শ্রমিক দগ্ধ হয়েছেন। তাদের মধ্যে তিনজনকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

শনিবার (১৯ সেপ্টেম্বর) দিনগত ১২টার দিকে কোনাপাড়ার একটি স্টিলমিলে এ ঘটনা গটে। দগ্ধরা হলেন— আল আমিন (১৮), জসিম উদ্দিন (৪৫), ইমরান হোসেন শান্ত (২৩), জনু ব্যাপারী (৪০) এবং দিদার হোসেন (২৭)।

সোমবার (২০ সেপ্টেম্বর) শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. পার্থ শংকর পাল জানান, এ ঘটনায় তিনজন চিকিৎসাধীন। তাদের মধ্যে আল আমিনের শরীরের ২৮ শতাংশ, জসিম উদ্দিনের ২০ শতাংশ ও ইয়ার হোসেনের ৪০ শতাংশ দগ্ধ হয়েছে। এছাড়া, বাকি দু’জন প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন।

দগ্ধ আল আমিন জানান, তারা ওই কারখানার শ্রমিক। রাতে তারা নয়জন কাজ করছিলেন। হঠাৎ গলিত লোহা ভাট্টির ভেতর থেকে বিস্ফোরিত হয়ে চারদিকে ছিটকে পড়তে শুরু করে। তিনি দৌড়ে সরে যাওয়ার চেষ্টা করলেও ধাক্কা লেগে পড়ে যান। তখন গলিত লোহার ফুলকি তার ওপর পড়তে থাকে। তিনি ছাড়াও রাতে কর্মরত আরও চারজন দগ্ধ হন।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্প ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া বলেন, ‘সকালে এ খবর আমরা পেয়েছি। দগ্ধ শ্রমিকদের মধ্যে তিনজন চিকিৎসাধীন। ’

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২০
এজেডএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa