ঢাকা, শনিবার, ৯ কার্তিক ১৪২৭, ২৪ অক্টোবর ২০২০, ০৬ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

ইন্টারনেটে পর্নোগ্রাফি ছড়িয়ে দেওয়ার হুমকিদাতা গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২০
ইন্টারনেটে পর্নোগ্রাফি ছড়িয়ে দেওয়ার হুমকিদাতা গ্রেফতার

ঢাকা: নারী সাংবাদিক-চিকিৎসকসহ বিভিন্ন নারীকে সাইবার পর্নোগ্রাফির মাধ্যমে ব্ল্যাকমেইলকারী মো. সবুজ প্রামাণিক (২৭) নামে এক যুবককে আটক করেছে ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসির) সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় তেজগাঁওয়ের একটি হোটেল থেকে তাকে গ্রেফতার করা হয়।

এসময় তার কাছ থেকে নারীদের উত্ত্যক্ত করায় ব্যবহৃত হোয়াটসঅ্যাপ আইডিসহ মোবাইল ফোন জব্দ করা হয়।

সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মো. নাজমুল ইসলাম জানান, সবুজ দীর্ঘদিন ধরে কুড়িগ্রাম ও টাঙ্গাইল থেকে সাংবাদিক ও চিকিৎসকসহ অনেক নারীকে ব্ল্যাকমেইল এবং উত্ত্যক্ত করে আসছিলেন। সবুজ নারীদের ফোন করে বলতেন তার কাছে সেইসব নারীর ব্যক্তিগত ও গোপন ভিডিও রয়েছে। এভাবে তাদের হয়রানি ও তাদের কাছ থেকে অনৈতিক সুবিধা দাবি করতেন। তার কুপ্রস্তাবে তারা রাজি না হলে তাদের কথিত ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হতো।

একাধিক নারী সাইবার ক্রাইম বিভাগে অভিযোগ করলে প্রযুক্তির সহায়তায় সাইবার পুলিশেরর একটি দল সবুজকে গ্রেফতার করে।

এডিসি নাজমুল ইসলাম বলেন, প্রাথমিক তদন্তে জানা যায় সবুজের কাছে কোনো নারীরই কোনো ধরনের ভিডিও নেই। তিনি ভিডিও থাকার কথা বলে ব্ল্যাকমেইল করে অনৈতিক সুবিধা নেওয়ার চেষ্টা করতেন।

সবুজের বিরুদ্ধে ঢাকার মোহাম্মদপুর থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। শনিবার (১৯ সেপ্টেম্বর) তাকে আদালতে পাঠিয়ে ৬ দিনের রিমান্ড আবেদন করা হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ০২৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২০
পিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa