ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর প‌ক্ষে শ্রদ্ধা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর প‌ক্ষে শ্রদ্ধা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানো হচ্ছে। ছবি: বাংলানিউজ

গোপালগঞ্জ: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী‌ ও জাতীয় শোক দিব‌সে গোপালগ‌ঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর প‌ক্ষে শ্রদ্ধা নি‌বেদন করা হ‌য়ে‌ছে।  

শ‌নিবার (১৫ আগস্ট) সকাল ১০টায় প্রধানমন্ত্রীর পক্ষে সামরিক সচিব মেজর জেনারেল ন‌কিব আহমদ চৌধুরী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন।

এ সময় তিন বাহিনীর পক্ষে গার্ড অব অনার প্রদান করে। প‌রে দোয়া ও বি‌শেষ মোনাজাত করে বঙ্গবন্ধু ও ৭৫ এর ১৫ আগস্ট শহীদ‌দের আত্মার মাগ‌ফেরাত কামনা করা হয়।

প্রধানমন্ত্রীর পক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষে কেন্দ্রীয় নেতারা বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ ক‌রে শ্রদ্ধা জানান।

এসময় প্রে‌সি‌ডিয়াম সদস্য জাহাঙ্গীর ক‌বির নানক, ফারুক খান এম‌পি, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আফম বাহাউদ্দিন না‌সিম, সংগঠ‌নিক সম্পাদক এস এম কামাল হো‌সেন, মির্জা আজম, আফজাল হো‌সেন, সদস্য সাহাবু‌দ্দিন ফরাজী, আনিসুর রহমান, গোপালগঞ্জ জেলা আওয়ামী লী‌গের সভাপ‌তি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খানসহ জেলা আওয়ামী লীগ ও সহ‌যো‌গী সংগঠ‌নের নেতৃবৃন্দ উপ‌স্থিত ছি‌লেন।

এরপর জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, গণপূর্ত বিভাগ, জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে শ্রদ্ধা জানানো হয়। প‌রে সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ ও দোয়া মাহ‌ফি‌লে কেন্দ্রীয় নেতারা উপ‌স্থিত ছি‌লেন।

এরপর শারীরিক দূরত্ব বজায় রেখে বিভিন্ন শ্রেণীপেশার মানুষকে শ্রদ্ধা জানাতে বঙ্গবন্ধু সমাধি সৌধ কমপ্লেক্স উন্মুক্ত করে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।