ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গোপালগঞ্জে টাকা ফেরতের দাবিতে ভুক্তভোগীদের সংবাদ সম্মেলন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
গোপালগঞ্জে টাকা ফেরতের দাবিতে ভুক্তভোগীদের সংবাদ সম্মেলন সংবাদ সম্মেলন। ছবি: বাংলানিউজ

গোপালগঞ্জ: গোপালগঞ্জে ব্যবসায়ের জন্য দেওয়া টাকা ফেরতের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন কয়েকজন ভুক্তভোগী ব্যবসায়ী।
 
শুক্রবার (১৪ আগস্ট) সকালে গোপালগঞ্জ সদর উপজেলার করপাড়া ইউনিয়নের কেবি ব্রিকস ফিল্ড প্রাঙ্গণে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী শাহ আলম মোল্লা জানান, গোপালগঞ্জ সদর উপজেলার আড়পাড়া গ্রামের কাজী বোরহান উদ্দিন করপাড়া গ্রামে কেবি ব্রিকস ফিল্ড কিনে নিয়ে ইট পোড়ানো ও বাজারজাত ব্যবসা শুরু করেন। একপর‌্যায়ে ইট দেওয়ার কথা বলে স্থানীয় কিছু ব্যবসায়ীসহ অর্ধশত মানুষের কাছ থেকে প্রায় ৪ কোটি টাকা অগ্রীম নেন কাজী বোরহান উদ্দিন। পরবর্তীকালে তিনি কাউকে ইট বা টাকা কোনোটাই ফেরত না দিয়ে ভাটা বন্ধ করে দেন। পাওনা টাকার জন্য চাপ দিলে কয়েকজন ব্যবসায়ীকে ব্যাংক চেক দিলেও ওই চেকের বিপরীতে কোনো টাকা পাননি ভুক্তভোগীরা। পরে কাজী বোরহান উদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি টাকা না দিয়ে নানা টালবাহনা শুরু করেন। দ্রুত টাকা ফেরত না পেলে তাদের পথে বসতে হবে বলেও জানান তিনি।

অপর ভুক্তভোগী মহাসিন ফকির জানান, কেবি ব্রিকসের মালিক ব্যবসায়িক কারণে তার কাছ থেকে ১ কোটি ৮৮ লাখ টাকা নেন। এছাড়া একই এলাকার হাফিজুর রহমানের কাছ থেকে ২২ লাখ ৩২ হাজার ৬০০ টাকা, কেরামত মীরের কাছ থেকে ১৭ লাখ, শাহ আলমের কাছ থেকে ৩৮ লাখ, আফি ফকিরের কাছ থেকে ২২ লাখ টাকাসহ অর্ধশত মানুষের কাছ থেকে প্রায় ৪ কোটি টাকা নেন। এই সব টাকার বিপরীতে সমপরিমাণ ব্যাংক চেক প্রদান করেন তিনি।  

কিন্তু ব্যাংকে কোনো টাকা না থাকায় কেউ তা উত্তোলন করতে পারেননি। বরং টাকা ফেরত না দিয়ে উল্টো আমাদের বিরুদ্ধে থানায় অভিযোগ করেন কাজী বোরহান উদ্দিন। ইতোমধ্যে তিনি একটি পেট্রোল পাম্প বিক্রি করে দিয়েছেন। এখন ভাটা বিক্রি করার পাঁয়তারা করছেন। পাওনাদারদের টাকা পরিশোধ না করা পর‌্যন্ত যেন তিনি ভাটা বিক্রি না করতে পারেন অথবা কেউ ক্রয় না করেন এই দাবি ভুক্তভোগীদের। তারা টাকা ফেরত পাওয়ার জন্য সরকারের হস্তক্ষেপ কামনা করেন।

এ সংবাদ সম্মেলনে ব্যবসায়ী নোয়াব আলী ফকির, এসএ নজরুল ইসলাম, হাফিজুর রহমান, কেরামত মীর, গোপালগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম নজরুল ইসলামসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।