ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

হাওর এলাকার উন্নয়নে কাজ করে যাচ্ছে সরকার: পানিসম্পদ সচিব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০
হাওর এলাকার উন্নয়নে কাজ করে যাচ্ছে সরকার: পানিসম্পদ সচিব ...

সুনামগঞ্জ: পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার বলেছেন, সুনামগঞ্জের জন্য গত দুই সপ্তাহ আগে একটি প্রকল্প পাশ হয়েছে যেখানে শহররক্ষা বাঁধসহ বিভিন্ন প্রকল্প নিয়ে কথা হয়েছে।  

আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ডেল্টা প্ল্যান ঘোষণা করেছেন সেখানে হাওর এলাকাকে আলাদা একটি হটস্পট হিসেবে বিবেচনা করা হয়েছে।

সেখানে আয়তনের দিক থেকে বড় হাওর এলাকা সুনামগঞ্জ জেলাকেও গুরুত্ব দেওয়া হয়েছে এবং হাওর এলাকাগুলোর সমস্যা পুরোপুরি সমাধানের জন্য একটি প্রকল্প পাস হয়েছে।
 
মঙ্গলবার (১১ আগস্ট) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ পানিসম্পদ মন্ত্রণালয়ের পক্ষ থেকে ১০ লাখ গাছের চারা রোপণের কার্যক্রম হিসেবে সুনামগঞ্জ শহরের ঐতিহ্য যাদুঘর প্রাঙ্গণে দুটি গাছের চারা রোপণ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।  

এছাড়া হাওর এলাকার উন্নয়নের জন্য সরকার কাজ করে যাচ্ছে এবং ভবিষ্যতে আরও প্রকল্প নেওয়া হবে।

সুনামগঞ্জের পর্যটন এলাকাগুলোর উন্নয়নের ব্যাপারে সিনিয়র সচিব কবির বিন আনোয়ার আরও বলেন, তাহিরপুর উপজেলার পর্যটন এলাকাগুলোর উন্নয়নের জন্য কিছু পদক্ষেপ গ্রহণ করা হয়েছে তার মধ্যে নারী পুরুষের আলাদা টয়লেট, খাবারের জন্য রেস্টুরেন্ট থাকবে।   হাওরে যখন মানুষ প্রবেশ করবে তখন প্লাস্টিকের বোতল, চিপসের প্যাকেট এসব নিয়ে যেনো প্রবেশ করতে না পারে সেজন্যই এগুলো তৈরি করা হবে।  

এছাড়া টাঙ্গুয়ার হাওরে আমরা ইঞ্জিনচালিত নৌকা বন্ধ করে দেব সেখানে দাঁড় টানা নৌকা থাকবে এবং এগুলো নিয়ে পর্যটকরা ঘুরবে। এরকম বিশেষ নৌকা তৈরির জন্যও একটি প্রকল্প প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে নেওয়া হয়েছে।   
 
এ সময় উপস্থিত ছিলেন- সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, অতিরিক্ত জেলা প্রশাসক মো. শরিফুল ইসলাম, জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সবিবুর রহমান, সুনামগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০
আরএ
         

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।