ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে  ‘নো মাস্ক, নো সার্ভিস’ বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০
মাদারীপুরে  ‘নো মাস্ক, নো সার্ভিস’ বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালত ‘নো মাস্ক, নো সার্ভিস’ বাস্তবায়নে মাইকিং। ছবি: বাংলানিউজ

মাদারীপুর: মাদারীপুরে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে 'নো মাস্ক, নো সার্ভিস' বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালতের ১৪টি দল একযোগে মাঠে নেমেছে।
 
জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ড. রহিমা খাতুনের নেতৃত্বে মঙ্গলবার (১১ আগস্ট) সকাল থেকে জেলার বিভিন্ন স্থানে পরিচালিত হয় এই ভ্রাম্যমাণ আদালত।

এ সময় ভ্রাম্যমাণ আদালতের টিমের সঙ্গে যোগ দেন জনপ্রতিনিধি, ব্যবসায়ী ও বনিক সমিতির নেতারা।  হাটবাজার ও রাস্তাঘাটে শতভাগ মাস্ক পড়া নিশ্চিত করেন তারা। যারা মাস্ক ছাড়া বাইরে বের হচ্ছেন তাদের মাস্ক পরিয়ে সর্তক করছে প্রশাসন ও জনপ্রতিনিধিরা। এছাড়া উপজেলাগুলোতেও স্বাস্থ্যবিধি মেনে চলতে সর্তক করা হয়।

এসময় আগামীকাল বুধবার থেকে মাস্ক ছাড়া সব ধরনের সার্ভিস বন্ধ থাকবে বলে হুঁশিয়ারি দেয় প্রশাসন। কোনো দোকানে মাস্ক ছাড়া কেনাবেচা করা যাবে না। এর ব্যত্যয় ঘটলে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুদ্দিন গিয়াস, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, মাদারীপুর বনিক সমিতির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম তুষার ভূঁইয়া, স্থানীয় জনপ্রতিনিধি।

মাদারীপুর পৌরসভার মেয়র খালিদ হোসেন ইয়াদ বলেন, স্বাস্থ্যবিধি না মেনে কেউ দোকান খুললে সেই দোকান স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হবে। এ ব্যাপারে জেলা ও উপজেলা প্রশাসন, বনিক সমিতি ও পৌরসভা যৌথ উদ্যোগ নিয়েছে।

মাদারীপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ড. রহিমা খাতুন বলেন, কোনো অবস্থাতেই মাস্ক ছাড়া বাইরে চলাফেরা করা যাবে না। এমনকি দোকানেও কেনাবেচা করা যাবে না। এর ব্যত্যয় ঘটলে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।