ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পল্টনে বোমা বিস্ফোরণের ঘটনায় নব্য জেএমবির ৫ সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০
পল্টনে বোমা বিস্ফোরণের ঘটনায় নব্য জেএমবির ৫ সদস্য আটক ছবি: প্রতীকী

ঢাকা: রাজধানীর পল্টনে বোমা বিস্ফোরণের ঘটনায় জড়িত নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন নব্য জেএমবির পাঁচ সদস্যকে আটক করেছে ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

মঙ্গলবার (১১ আগস্ট) সিলেট থেকে তাদের আটক করা হয়।

এরপর তাদের ঢাকায় নিয়ে আসা হচ্ছে।

সিটিটিসি উপ-কমিশনার (ডিসি) সাইফুল ইসলাম বলেন, সিলেট থেকে নব্য জেএমবির পাঁচ সদস্যকে আটক করা হয়েছে। আমাদের একটি টিম তাদের ঢাকায় নিয়ে আসছে।

ঢাকায় এনে জিজ্ঞাসাবাদের পর তাদের সাংগঠনিক পরিচয়সহ অন্য বিষয় নিশ্চিত হওয়া যাবে বলে জানান তিনি।

ঈদুল আজহাকে ঘিরে জঙ্গিগোষ্ঠী আইএসের কথিত ‘বেঙ্গল উলায়াত’ ঘোষণার পর পুলিশ জঙ্গি হামলার আশঙ্কা করেছিল। এ অবস্থায় সম্ভাব্য হামলা প্রতিরোধে ১২ দফা নির্দেশনা বাস্তবায়নের সুপারিশ করেছিল পুলিশ।

গত ২৪ জুলাই রাত পৌনে ১০টার দিকে পল্টনে পুলিশ চেকপোস্টের ২০০ গজ দূরে সড়কের পাশে রহস্যজনকভাবে একটি বোমার বিস্ফোরণ ঘটে। তবে যেখানে বিস্ফোরণ ঘটেছে, তা ছিল জনশূন্য। এর ফলে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও ঘটনাটি গুরুত্বসহকারে তদন্ত শুরু করে পুলিশ।

এর আগেও ঢাকায় পুলিশ বক্স লক্ষ্য করে কয়েকটি বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। ওই ঘটনার সঙ্গে পল্টনের বিস্ফোরণের মিল রয়েছে কিনা তা খতিয়ে দেখার পরিপ্রেক্ষিতে নব্য জেএমবির পাঁচ সদস্যকে আটক করেছে সিটিটিসি।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০
পিএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।