ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

জাতীয়

ডিএনসিসির ৭৫ স্থাপনায় এডিসের লার্ভা, জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
ডিএনসিসির ৭৫ স্থাপনায় এডিসের লার্ভা, জরিমানা নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে চিরুনি অভিযান, ছবি: বাংলানিউজ

ঢাকা: এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে চিরুনি অভিযান অব্যাহত রেখেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। অভিযানের তৃতীয় দিনে ৭৫টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়া গেছে।

এতে জরিমানা আদায় করা হয় ৬২ হাজার ৩০০ টাকা।  

সোমবার (১০ আগস্ট) এ অভিযান পরিচালিত হয়। ১০ দিনব্যাপী বিশেষ পরিচ্ছন্নতা অভিযানের তৃতীয় দিনেও ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডে একযোগে বিশেষ এ পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়েছে।

এতে মোট ১৩ হাজার ৬৫৬টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন পরিদর্শন করা হয়। এরমধ্যে মোট ৭৫টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এছাড়া সাত হাজার ৯৫৯টি বাড়ি-স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়। সেসব স্থানে কীটনাশক প্রয়োগ করা হয়েছে। এসময় ২৬টি পৃথক মামলায় মোট ৬২ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করা হয় এবং অন্য বাড়ি ও স্থাপনার মালিককে সতর্ক করা হয়েছে।  

তৃতীয় পর্যায়ের অভিযানের এ তিন দিনে মোট ৩৯ হাজার ৭৭৬টি বাড়ি/স্থাপনা পরিদর্শন করে ২৪৪টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায় এবং তিন দিনে মোট দুই লাখ ৯৯ হাজার টাকা জরিমানা করা হয়। এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে ডিএনসিসির চিরুনি অভিযান আগামী মঙ্গলবারও (১১ আগস্ট) অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
এসএইচএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa