ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

জাতীয়

খুলনায় শোকদিবস উপলক্ষে শিশু একাডেমির প্রতিযোগিতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
খুলনায় শোকদিবস উপলক্ষে শিশু একাডেমির প্রতিযোগিতা

খুলনা: জাতীয় শোকদিবস উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমি খুলনা জেলা কার্যালয় চিত্রাঙ্কন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করেছে। চিত্রাঙ্কন প্রতিযোগিতার ছবি বাড়ি থেকে এঁকে আগামী ১২ আগস্ট দুপুর ১২টার মধ্যে খুলনা শিশু একাডেমির কার্যালয়ে জমা দিতে হবে।

 

১৩ আগস্ট সকাল সাড়ে ১০টায় খুলনা শিশু একাডেমিতে নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় তিনটি বিভাগ যথাক্রমে- ‘ক’ বিভাগ প্লে থেকে দ্বিতীয় শ্রেণি পর্যন্ত, ‘খ’ বিভাগে তৃতীয় থেকে পঞ্চম এবং ‘গ’ বিভাগে ষষ্ঠ থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে।   ‘ক’ বিভাগের বিষয় ও মাধ্যম উন্মুক্ত, ‘খ’ ও ‘গ’ বিভাগের বিষয়: ‘বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ’। সব বিভাগের মাধ্যম উন্মুক্ত।

কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় ‘ক’ বিভাগ প্রথম থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের জন্য নির্ধারিত কবিতা ‘মুজিব ফিরে আসে’ এবং ‘খ’ বিভাগ ষষ্ঠ থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীদের জন্য নির্ধারিত কবিতা ‘মুছে ফ্যালো মিছে অশ্রু তোমার’।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ১১ বাই ১৬ ইঞ্চি মাপের কার্টিজ পেপারে ছবি আঁকতে হবে। ছবির পেছনে নিজের নাম, পিতার নাম, মাতার নাম, শ্রেণি, প্রতিষ্ঠানের নাম ও মোবাইল নম্বর উল্লেখ করতে হবে। একজন প্রতিযোগী একাধিক বিষয়ে অংশগ্রহণ করতে পারবে না। আগামী ১৫ আগস্ট সকাল ১০টায় খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে।

সোমবার (১০ আগস্ট) খুলনা আঞ্চলিক তথ্য অফিসের তথ্য কর্মকর্তা সুলতান এসব তথ্য জানান।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa