ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

চট্টগ্রামে ঈদ প্রস্তুতি সম্পন্ন ॥ ফাঁকা নগরীতে সতর্ক র‌্যাব-পুলিশ

রমেন দাশগুপ্ত, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১০

চট্টগ্রাম: চট্টগ্রামে ঈদুল ফিতর উদযাপনের সব প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন। সিটি কর্পোরেশন এবং জেলা প্রশাসনের তত্ত্বাবধানে নগরীতে এবার ২৪৯টি ঈদের জামাত অনুষ্ঠিত হবে।



এদিকে ঈদ উৎসবে যোগ দিতে দলে দলে চট্টগ্রাম ছাড়ছে মানুষ। এরই মধ্যে ফাঁকা হয়ে যাওয়া নগরীতে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে র‌্যাব ও পুলিশ।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (সিসিসি) উদ্যোগে সকাল সাড়ে আটটায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে নগরীর জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে। একইস্থানে সকাল সাড়ে নয়টায় দ্বিতীয় জামাত।  

সিসিসি’র জনসংযোগ কর্মকর্তা সাইফুদ্দিন আহমদ বাংলানিউজকে জানিয়েছেন, সিটি কর্পোরেশনের উদ্যোগে এবার নগরীর ১৪৬টি স্থানে ঈদ জামাতের আয়োজন করা হয়েছে।

নগরীর আউটার স্টেডিয়ামে শনিবার সকাল সাড়ে আটটায় জেলা প্রশাসন ও কেন্দ্রীয় ঈদ জামাত কমিটির উদ্যোগে অনুষ্ঠিত হবে ঈদের জামাত।

চট্টগ্রামের জেলা প্রশাসক ফয়েজ আহমেদ জানিয়েছেন, জেলা প্রশাসন এবার নগরী ও জেলায় ১০৩টি ঈদ জামাতের আয়োজন করেছে। এসব জামাতের সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলেও তিনি জানান।

চট্টগ্রাম মহানগর পুলিশের একটি সূত্র জানিয়েছে, ঈদে নগরীর বিভিন্ন থানা, সিএমপি এবং দামপাড়া পুলিশ লাইন ও ট্রাফিক বিভাগে কর্মরত প্রায় সাড়ে চার হাজার পুলিশ সদস্যের মধ্যে মাত্র ১৫ থেকে ২০ শতাংশকে ছুটি দেওয়া হয়েছে।

সিএমপির উপ-কমিশনার (উত্তর) বনজ কুমার মজুমদার বাংলানিউজকে জানান, ‘নগরীতে শনিবার সকাল থেকে দু’হাজার পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন। শুক্রবার রাতেই বিভিন্ন ঈদ জামাতে নিরাপত্তার দায়িত্ব নেবেন পুলিশ সদস্যরা। এছাড়া সাড়ে চারশ’ র‌্যাব সদস্যও নগরীতে দায়িত্ব পালন করবেন।

বাংলাদেশ সময় ১২৩৬ ঘণ্টা, ১০ সেপ্টেম্বর ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।