ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

চাঁদপুর ও লক্ষীপুরের কয়েকটি গ্রামে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর

জিএম শাহীন ও সাইফুল ইসলাম স্বপন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১০
চাঁদপুর ও লক্ষীপুরের কয়েকটি গ্রামে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর

চাঁদপুর ও লক্ষীপুর: চাঁদপুরের পাঁচ উপজেলার অর্ধশত এবং লক্ষীপুরের পাঁচটি গ্রামে আজ শুক্রবার ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। প্রায় শত বছর ধরে এসব গ্রামের মানুষ সৌদি আরবের সঙ্গে সঙ্গতি রেখে রোজা ও ঈদ পালন করেন।



চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার সাদ্রা, সমেশপুর, অলীপুর, বলাখাল, মনিহার, ভোলাচোঁ, জাকনি, সোনাচোঁ, প্রতাপপুর, বাসারা, ফরিদগঞ্জ উপজেলার উভারামপুর, উটতলী, মুন্সিরহাট, মূলপাড়া, বদরপর, আইটপাড়া, সুরঙ্গচর, বালুথুবা, কাইতাপাড়া, নূরপুর, সাচনমেঘ, ষোলা, হাঁসা, গোবিন্দপুর, মতলবের দশানী, মোহনপুর, পাঁচানী ও শাহরাস্তি এবং কচুয়া উপজেলার কয়েকটি গ্রামে উৎসাহ উদ্দিপনার মধ্যদিয়ে ঈদ উদযাপন করা হচ্ছে।

শুক্রবার সকাল সাড়ে ১০টায় চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার সাদ্রা গ্রামের সাদ্রা হামিদিয়া ফাযিল ডিগ্রি মাদ্রাসা প্রাঙ্গণে সবচেয়ে বড় জামায়াত অনুষ্ঠিত হয়।

এদিকে লক্ষীপুরের রায়পুর উপজেলার কলাকোপা, চরবংশী মেঘনাবাজার, খাসের হাট, চর আবাবিল, উদমারা গ্রামের প্রায় ৫০ হাজার মানুষ আজ ঈদ উদযাপন করছে।

কলাকোপা গ্রামের আব্দুল করিম (৮৬) বলেন, ‘পৃথিবী একদিনে সৃষ্টি হয়েছে, তাই ঈদও একই দিনেই হবে। তাছাড়া আমাদের নবী সৌদি আরবের বাসিন্দা তাই আমরা সৌদি আরবের সঙ্গে রোজা ও ঈদ এক সাথে পালন করি। ’

রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা গোপাল চন্দ্র দাস বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, বহু বছর থেকে এসব গ্রামের মানুষ এভাবে ঈদ পালন করছে। গ্রামবাসীর নিরাপত্তার জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।