ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

করোনামুক্ত আরও ১৬১ পুলিশ সদস্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, মে ২৭, ২০২০
করোনামুক্ত আরও ১৬১ পুলিশ সদস্য

ঢাকা: করোনাযুদ্ধে জনগণের সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে বাংলাদেশ পুলিশে আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়ছে। তবে সুচিকিৎসা নিশ্চিত করার পাশাপাশি কঠোর নজরদারির ফলে একইসঙ্গে বাড়ছে সুস্থতার সংখ্যা।

বুধবার (২৭ মে) সর্বশেষ তথ্যানুযায়ী, নতুন করে পুলিশের আরও ১৬১ পুলিশ সদস্য করোনামুক্ত হয়েছেন। আর এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সর্বমোট ১ হাজার ২৮০ জন।

সর্বশেষ সুস্থ হওয়া ১৬১ জন করোনা আক্রান্ত হয়ে বিভিন্ন সময় রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ও ইমপালস হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. সাইফুল ইসলাম সানতু জানান, রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) চিকিৎসা প্রটোকল অনুযায়ী এ ১৬১ পুলিশ সদস্যদের পরপর দু’বার কোভিড-১৯ টেস্ট করা হয়। টেস্টে দুবারই কোভিড-১৯ নেগেটিভ হওয়ায় চিকিৎসকরা তাদের করোনামুক্ত ও সুস্থ ঘোষণা করে হাসপাতাল ত্যাগের ছাড়পত্র দেন।

হাসপাতাল ত্যাগ করার সময় সবাইকে ফুল ও মাস্ক দিয়ে শুভেচ্ছা জানানো হয় বলেও জানান তিনি।

পুলিশ সদর দপ্তর জানায়, পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রমণ ঝুঁকি কমাতে মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদের নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা দেওয়া হয়েছে। একইসঙ্গে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়াসহ সব পুলিশ হাসপাতালগুলোতে চিকিৎসার জন্য পর্যাপ্ত সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, মে ২৭, ২০২০
পিএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।