ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দেশে কোয়ারেন্টিনে ছিলেন মোট ৬৭৪৪৮, ছাড়পত্র পেয়েছেন ৫৭১৩২ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২০
দেশে কোয়ারেন্টিনে ছিলেন মোট ৬৭৪৪৮, ছাড়পত্র পেয়েছেন ৫৭১৩২ 

ঢাকা: করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধের অংশ হিসেবে দেশে এখন পর্যন্ত কোয়ারেন্টিনে থাকা মানুষের সংখ্যা ৬৭ হাজার ৪৪৮ জন। এর মধ্যে কোয়ারেন্টিন সম্পন্ন করে ছাড়পত্র পেয়েছেন ৫৭ হাজার ১৩২ জন। আরও ১০ হাজার ৩১৬ জন কোয়ারেন্টাইনে আছেন। গত ২৪ ঘণ্টায় সারা দেশে হোম কোয়ারান্টিনেসহ হাসপাতাল ও অন্যান্য কোয়ারেন্টিনে আছেন ৬৩৮ জন। 

মঙ্গলবার (৭ এপ্রিল) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে আইসোলেশনে এসেছেন ৩০ জন।

এখন পর্যন্ত সারাদেশে আইসোলেশনে থাকা ব্যক্তির সংখ্যা ৪৭৩ জন। এর মধ্যে ছাড়পত্র পেয়েছেন ৩৩৬ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৩৭ জন। বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ১১৪ জন।

এর আগে দুপুরে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে সরকারি হিসেবে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৭ জনে। নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪১ জনের। এ মিলিয়ে দেশে সর্ব মোট করোনা শনাক্ত হলো ১৬৪ জনের।  

তিনি বলেন, নতুন শনাক্ত ৪১ জনের মধ্যে পুরুষ ২৮ জন, মহিলা ১৩ জন। এর মধ্যে ১০ বছরের নিচে এক শিশুও রয়েছে। ১১ থেকে ২০ বছরের মধ্যে ৪ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১০ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৫ জন, ৪১ থেকে ৫০ বছরে মধ্যে ৯ জন, ৫১ থেকে ৬০ এর মধ্যে ৭ জন ও ৬০ বছরের ওপরে ৫ জন রয়েছেন।

নতুন শনাক্তদের মধ্যে ২০ জনই রাজধানী ঢাকার বিভিন্ন এলাকার বাসিন্দা। এছাড়া নারায়ণগঞ্জের ১৫ জন, কুমিল্লাযর ১ জন, কেরানীগঞ্জের ১ জন ও চট্টগ্রামে একজন শনাক্ত হয়েছেন।

এদিকে করোনায় নতুন করে যে ৫ জনের মৃত্যু হয়েছে তার মধ্যে ৪ জন পুরুষ ও ১ জন নারী। এদের মধ্যে ৬০ বছরের ওপরে আছেন ২ জন, ৫০ থেকে ৬০ বছরের মধ্যে ২ জন ও ৪০ থেকে ৫০ বছর বয়সী  ১ জন রয়েছেন। মৃতদের মধ্যে ২ জন ঢাকার, বাকি ৩ জন দেশের অন্যান্য জেলার।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২০
পিএস/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।