ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিংগাইরে করোনা রোগী শনাক্ত, এলাকা লকডাউন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২০
সিংগাইরে করোনা রোগী শনাক্ত, এলাকা লকডাউন

মানিকগঞ্জ: মানিকগঞ্জের সিংগাইর পৌর এলাকার এক ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ ঘটনায় ওই এলাকা লকডাউন ঘোষণা করা হয়েছে।

রোববার (৫ এপ্রিল) সকালে এ ঘোষণা দেন উপজেলা প্রশাসন।

সিংগাইর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুনা লায়লা বাংলানিউজকে জানান, করোনা আক্রান্ত ওই ব্যক্তি ফরিদপুরের নগরকান্দা উপজেলার বাসিন্দা।

তিনি সিংগাইর পৌর এলাকার আজিমপুর নয়াডাঙ্গী বাইতুল মামুর ও মারকাযুল মা আরিফ ওয়াদ-দা ওয়াহ মাদ্রাসায় তাবলীগ জামাতে এসেছিলেন।

তিনি জানান,  গত ২৪ মার্চ থেকে ১৩ সদস্যর একটি তাবলীগ জামায়াতের দল ওই মাদ্রাসায় অবস্থান করছিলেন। এদের মধ্যে ওই ব্যক্তির শরীরে করোনা ভাইরাসের উপসর্গ দেখা দিলে তিনি তার এক আত্মীয়ের সঙ্গে ঢাকায় সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) গিয়ে পরীক্ষার পরে করান। পরীক্ষার প্রতিবেদনে তার শরীরে করোনা শনাক্ত হলে তাকে আইইডিসিআর-এর তত্ত্বাবধায়নে রাখা হয়েছে।

এদিকে ওই ব্যক্তির সঙ্গে থাকা অন্য ১২ সদস্য ও স্থানীয় ছয় সদস্য এবং তাদের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

তিনি আরও জানান, শনিবার (৪ এপ্রিল) দিনগত রাত ১২টার দিকে ওই ব্যক্তি করোনায় আক্রান্তের খবর জানানো হয়। এ ঘটনায় সিঙ্গাইর পৌর এলাকাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

লকডাউনের কারণে কোনো পরিবারের নিত্যপ্রযোজণীয় পণ্যসামগ্রীর যাতে সংকট না হয় সেই লক্ষে ভ্রাম্যমাণ বাজার এবং দুস্থ পরিবারের সদস্যদের সরকারিভাবে খাদ্য সহায়তা দেওয়া হবে বলেও জানান ওই পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad