ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানালো কলকাতার খোলা চিঠি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২০
ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানালো কলকাতার খোলা চিঠি শহীদ মিনারে পশ্চিমবঙ্গ কলকাতার খোলা চিঠি নামের সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান ছবি: বাংলানিউজ

ঢাকা: শহীদ মিনারে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে পশ্চিমবঙ্গ কলকাতার খোলা চিঠি নামে একটি সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সকাল সোয়া ছয়টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারে সংগঠনটির পক্ষ থেকে এ শ্রদ্ধা নিবেদন করা হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে খোলাচিঠির সম্পাদক তারক দেবনাথ বাংলানিউজকে বলেন,  আমরা পশ্চিমবঙ্গ থেকে প্রায় ৬০ জন বাংলাদেশে এসেছি ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে।



পশ্চিমবঙ্গে বাংলা ভাষার সমস্যা বিষয়ে তারক দেবনাথ বলেন, বাংলা ভাষা সংকটের জন্য আমরা, বিশেষ করে বাবা-মায়ের জন্য বেশি দায়ী। আমরা বাচ্চাদের প্রথমেই ইংলিশ মিডিয়াম স্কুলে ভর্তি করে দিচ্ছি। ফলে বাংলা ভাষার চর্চা ব্যাহত হচ্ছে। ফলে প্রত্যেক বাবা-মায়ের কাছে আমাদের আবেদন আপনারা ছেলে-মেয়েদের সঙ্গে বাংলায় কথা বলুন। বাংলা ভাষায় কথা বলুন। বাংলা ভাষার ইতিহাস প্রচার এবং প্রসারের জন্য সবার ভূমিকা গুরুত্বপূর্ণ। সবার বাংলা ভাষার প্রতি আরও যত্নশীল হওয়া উচিত।     

বাংলাদেশ সময়: ০৬৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২০
আরকেআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।