ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ট্রেন লাইনচ্যুত, খুলনার সঙ্গে সারাদেশের রেল চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৪ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২০
ট্রেন লাইনচ্যুত, খুলনার সঙ্গে সারাদেশের রেল চলাচল বন্ধ

ঝিনাইদহ: ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার সাফদারপুরে গোয়ালন্দ থেকে ছেড়ে যাওয়া খুলনাগামী যাত্রীবাহী ট্রেন নকশিকাঁথা লাইনচ্যুত হয়েছে। 

রোববার (১৯ জানুয়ারী) রাত সোয়া ৮টার দিকে কোটচাঁদপুরের সাফদারপুর রেলস্টেশন এলাকায় এ ঘটনা ঘটে।

এ ব্যাপারে পাকশি পশ্চিম জোন রেলওয়ের কন্ট্রোলার নুরুল ইসলাম বাংলানিউজকে জানান, রাত সোয়া ৮টার দিকে গোয়ালন্দ থেকে খুলনাগামী নকশিকাঁথা ট্রেনটি সাফদারপুর স্টেশন এলাকায় পৌঁছালে ইঞ্জিন ও লাগেজভ্যানের চাকা লাইনচ্যুত হয়।

এতে খুলনা থেকে রাজশাহী ও ঢাকাগামী সব ট্রেন চলাচল বন্ধ রয়েছে। তবে এ ঘটনায় কোনো হতাহত হয়নি।

নুরুল ইসলাম জানান, লাইনচ্যুত ট্রেনটি উদ্ধারের জন্য এরই মাঝে ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন রওনা হয়েছে। তবে কখন নাগাদ ট্রেন চলাচল স্বাভাবিক হবে তা নিশ্চিত করে জানাতে পারেননি এ কর্মকর্তা।

এদিকে খুলনার কর্তব্যরত স্টেশন মাস্টার আমীরুল ইসলাম জানান, ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় খুলনা থেকে চিলহাটিগামী সীমান্ত ট্রেন ও ঢাকাগামী সুন্দরবন ট্রেন আটকা পড়েছে। লাইন চালু হলে তবেই এসব ট্রেন ছাড়বে। যাত্রীরা নিরুপায় হয়ে স্টেশনেই অপেক্ষা করছেন। এরই মাঝে চুয়াডাঙ্গা থেকে উদ্ধারকারী যান রওনা দিয়েছে। রাত সাড়ে ১২টার দিকে সেটি পৌঁছাবে। উদ্ধার কার্যক্রম শেষ করতে রাত দেড়টা থেকে ২টা বাজবে বলে মনে করছেন তিনি।

বাংলাদেশ সময়: ২৩০২ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২০ 
আরআইআর/এমআরএম/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।