ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাঁথিয়ায় বন্দুকযুদ্ধে চরমপন্থী নেতা রশিদ নিহত, অস্ত্র ও গুলি উদ্ধার

শাহীন রহমান, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১০
সাঁথিয়ায় বন্দুকযুদ্ধে চরমপন্থী নেতা রশিদ নিহত, অস্ত্র ও গুলি উদ্ধার

পাবনা: পাবনার সাঁথিয়ায় রোববার ভোররাতে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিষিদ্ধ চরমপন্থী সংগঠন লাল পতাকার (এমএল) আঞ্চলিক কমান্ডার আব্দুর রশিদ (৫৫) নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ১২ রাউন্ড তাজা গুলিসহ দু’টি আগ্নেয়াস্ত্র ও কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয় বলে জানিয়েছে পুলিশ।



নিহত রশিদ সাঁথিয়া উপজেলার বিলসলঙ্গি গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, নাশকতামূলক কর্মকাণ্ড ঘটানোর জন্য চরমপন্থীরা সাঁথিয়ার আলোকদিয়ার মাঠে গোপন বৈঠক করছে এমন সংবাদের ভিত্তিতে রোববার ভোররাত ৩ টার দিকে  পুলিশ সেখানে অভিযান চালায়।

ওসি বলেন, ‘এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে চরমপন্থীরা গুলিবর্ষণ শুরু করে। আত্মরার্থে পুলিশও পাল্টা গুলি ছোঁড়ে। একপর্যায়ে চরমপন্থীরা পালিয়ে গেলে পুলিশ ঘটনাস্থল থেকে রশিদের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে। ’

তিনি জানান, পুলিশ ঘটনাস্থল থেকে ৬ রাউন্ড গুলিসহ একটি পয়েন্ট টু জিরো রিভলবার, ৬ রাউন্ড গুলিসহ একটি একনলা বন্দুক, ২ রাউন্ড গুলির খোসা, দুইটি চাপাতি ও একটি ছোরা উদ্ধার করেছে।

পুলিশের দাবি নিহত রশিদ চরমপন্থী সংগঠন লাল পতাকার (এমএল) আঞ্চলিক কমান্ডার। তার বিরুদ্ধে সাঁথিয়া থানায় হত্যাসহ ৩টি মামলা রয়েছে। এ ছাড়া পাবনার অন্যান্য থানাতেও রশিদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলে ওসি রবিউল জানান।

লাশ ময়না তদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।