ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জিজ্ঞাসাদে তুহিন: গার্মেন্ট শিল্পে অস্থিরতায় একাধিক বিদেশি এনজিও জড়িত!

জাহিদুর রহমান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০১০
জিজ্ঞাসাদে তুহিন: গার্মেন্ট শিল্পে অস্থিরতায় একাধিক বিদেশি এনজিও জড়িত!

সাভার: দেশে তৈরি পোশাক শিল্পে অস্থিরতা সৃষ্টির জন্যে যুক্তরাষ্ট্রের একাধিক এনজিও জড়িত বলে জানিয়েছেন আশুলিয়ায় গ্রেফতার হওয়া তৈরি পোশাক শ্রমিক নেতা আলী রেজা চৌধুরী তুহিন। আশুলিয়া থানা হেফাজতে উদ্ধর্তন কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদে এ তথ্য জানান তিনি।



শনিবার এক দিনের রিমান্ডে নেওয়া হয় আলী রেজা চৌধুরী তুহিনকে।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক সাইফুল ইসলাম বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে  বলেন, ‘থানা হেফাজতে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তুহিন পুলিশকে জানান তাদের উপদেষ্টা শ্রমিকনেতা মন্টু ঘোষ (বর্তমানে জেলহাজতে)। যুক্তরাষ্ট্রভিত্তিক একটি এনজিও’র কাছ থেকে প্রতি মাসে ৮০ হাজার করে টাকা নেন। তাছাড়া দু’ এক মাস পর পর তিনি যুক্তরাষ্ট্র সফর করেন। একাধিক এনজিও এ কাজে তাদের সহযোগিতা করে। ’

উল্লেখ্য, গত শুক্রবার বিকেলে আশুলিয়ার পলাশবাড়ি এলাকা থেকে গামের্ন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের কেন্দ্রীয় সহ সভাপতি ও সাভার ও আশুলিয়া আঞ্চলিক কমিটির সভাপতি আলী রেজা চৌধুরী তুহিনকে দুই রাউন্ড গুলিভর্তি একটি বিদেশি রিভলবার ও ৫টি শক্তিশালী বোমাসহ গ্রেপ্তার করে পুলিশ।

শুক্রবার রাতে তুহিনের বিরুদ্ধে অস্ত্র আইনের ১৯-ক ধারাই একটি (মামলা নং-৯) ও বিস্ফোরক দ্রব্য আইনের ৪ (ঘ) ধারায় অপর একটি মামলা (মামলা নং-১০) দায়ের করা হয়।

দুটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে শনিবার দুপুরে ঢাকা জেলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড চাওয়া হলে আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলা তদন্তকারী কর্মকর্তা বিপ্লব কিশোর বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে এ কথা জানান।

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোজাম্মেল হক বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে  জানান, জিজ্ঞাসাবাদে তুহিন গুরুত্বপূর্ণ অনেক তথ্য দিয়েছেন। এ সব তথ্য খতিয়ে দেখার পাশাপাশি তার পাসপোর্ট জব্দের প্রক্রিয়া চলছে।

বাংলাদেশ সময় ২১১২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad