ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পদ্মায় আটকে পড়া ফেরি ‘শাহ মকদুম’ ৯ ঘন্টা পর উদ্ধার

ফারহানা মির্জা, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০১০
পদ্মায় আটকে পড়া ফেরি ‘শাহ মকদুম’ ৯ ঘন্টা পর উদ্ধার

মুন্সীগঞ্জ: মাওয়া থেকে দেড় কিলোমিটার দুরে কাউলিয়ার চরের কাছে শনিবার সকালে পদ্মার মাঝ নদীতে ৬শ’যাত্রীসহ আটকা পড়া রো রো ফেরি ‘শাহ মুকদম’কে প্রায় ৯ ঘন্টা চেষ্টার পর উদ্ধার করা সম্ভব হয়েছে।

বিআইডব্লিউটিসি’র মাওয়াস্থ ম্যানেজার  সিরাজুল ইসলাম বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, ২টি উদ্ধারকারী জাহাজ আইটি ৩৯৪ ও ৩৯৭ র্দীঘ সময় চেষ্টার পর বিকাল পৌনে ৫ টায় ফেরিটি সরাতে সক্ষম হয়েছে।

এরপর ফেরিটি কাওড়াকান্দির উদ্দেশ্যে যাত্রা করে।

তিনি আরও জানান, ফেরিটিতে ১০ টি বড় বাস , ৮টি প্রাইভেট কার ও ২টি ট্রাক রয়েছে। এর আগেই যাত্রীদের ট্রলারযোগে সরিয়ে নেওয়া হয়। শনিবার সকালে মাওয়া-চরজানাজাত নৌ রুটে নাব্য সংকটের কারণে মাঝ পদ্মায় ফেরিটি আটকে যায়।

এর আগে এই স্থান থেকে প্রায় আধা কিলোমিটার দুরে কাওলিয়ারচর- হাজরা চ্যানেলে আটকা পরা ফেরি ‘ভাষা শহীদ বরকত’কে ২১ ঘন্টা চেষ্টার পর শনিবার ভোর সোয়া ৫ টায় উদ্ধার করা হয়। ২০টি যান নিয়ে এই ফেরিটি শুক্রবার সকাল পৌনে ৮টায় পুরানো চ্যানেলে আটকা পড়ে। ভরা বর্ষায় নাব্য সংকটের কারণে বারবার ফেরিগুলো আটকা পড়ছে এবং চ্যানেল পরিবর্তন করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯২০ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।