ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

পোশাকশিল্পে বিশৃঙ্খলার চেষ্টা হলে কঠোর ব্যবস্থা: আইজিপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০১০
পোশাকশিল্পে বিশৃঙ্খলার চেষ্টা হলে কঠোর ব্যবস্থা: আইজিপি

ঢাকা: পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) হাসান মাহমুদ খন্দকার বলেছেন, ‘ঈদের আগে বেতন-বোনাসের অজুহাতে তৈরি পোশাক শিল্পে বিশৃঙ্খলার চেষ্টা করা হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ’

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে তৈরি পোশাক শিল্পে অসন্তোষসহ সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে  শনিবার পুলিশ সদর দপ্তরে অনুষ্ঠিত এক বৈঠক হয়।

সেখানে সভাপতির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

পুলিশ বাহিনীকে পেশাদারিত্ব ও আন্তরিকতার সঙ্গে ঈদে ঘরমুখো মানুষের নিরাপত্তা বিধানসহ আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার নির্দেশ দেন তিনি।

সভায় ঈদের আগে শ্রমিকদের বেতন ভাতা পরিশোধের জন্য গার্মেন্টস মালিক, বিজিএমইএ ও বিকেএমইএকে অনুরোধ জানানোর সিদ্ধান্ত হয়। সব ধরনের চাঁদাবাজি প্রতিরোধ, ঘরমুখী মানুষ ও মার্কেটের নিরাপত্তা রক্ষায় পুলিশি নিরাপত্তা জোরদার করার সিদ্ধান্তও হয় সভায়।

এছাড়া সড়কপথে যানজট নিরসনে কমিউনিটি পুলিশসহ পর্যাপ্ত সঙখ্যক পুলিশ মোতায়েন, মহাসড়কে হাইওয়ে পুলিশের পাশাপাশি জেলা পুলিশকে কাজে লাগানো এবং দুর্ঘটনা কবলিত ও রাস্তায় বিকল হয়ে পড়া গাড়ি অপসারণের দ্রুত ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হয়।

লঞ্চে অতিরিক্ত যাত্রী বোঝাই ও মাঝ নদীতে নৌকা দিয়ে যাতে যাত্রী তোলা না হয় সে বিষয়ে সতর্ক থাকতে র‌্যাব ও পুলিশকে নির্দেশ দেওয়া হয়।  

সভায় পুলিশ সদর দপ্তরে অতিরিক্ত আইজিপি (অর্থ) ড. শামছুদ্দোহা খন্দকার, অতিরিক্ত আইজিপি (ট্রেইনিং) মুহাম্মদ আমিনুল ইসলাম, স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজিপি জাবেদ পাটোয়ারী, ডিএমপি কমিশনার একেএম শহীদুল হক, র‌্যাবের মহা পরিচালক মো. মোখলেছুর রহমান, ডিআইজি (প্রশাসন) বেনজীর আহমেদ, ডিআইজি (ক্রাইম) মো. আমির উদ্দিন, পুলিশ সুপার এবং ডিজিএফআই ও এনএসআই প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।