ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদ কেনাকাটায় বসুন্ধরা সিটিতে উপচে পড়া ভিড়েও সুশৃঙ্খল ক্রেতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০১০
ঈদ কেনাকাটায় বসুন্ধরা সিটিতে উপচে পড়া ভিড়েও সুশৃঙ্খল ক্রেতা

ঢাকা: বসুন্ধরা সিটিতে আসি, কারণ এখানে কেনাকাটা করতে এক ধরনের স্বাচ্ছন্দ্য বোধ করি! প্রয়োজনীয় সব কিছু এক জায়গায় পাওয়া যায়। আর নিরাপত্তা, সে তো একশ ভাগ! সুতরাং কে না আসতে চাইবে এখানে!- এমনি করেই বলছিলেন শান্তিবাগ থেকে বসুন্ধরা সিটি শপিং মলে ঈদের কেনাকাটা করতে আসা ব্যবসায়ী শেখ মো. মনির হোসেন।



মনির হোসেনের মতো আরো অনেকে বলছিলেন, তাদের পরিবার পরিজনসহ দক্ষিণ এশিয়ার সবচাইতে বড় শপিং মলে আসার কারণ। প্রয়োজনীয় সব কিছু এক জায়গা থেকে কিনতে পারা, অপেক্ষাকৃত সহনীয় মূল্যে কেনাকাটার সুযোগ আর নিরাপত্তা--সবকিছু মিলে গোটা দেশে এবং গোটা  উপমহাদেশে এই শপিং মলটি হয়ে উঠেছে সেরার সেরা।   এর পেছনে রয়েছে এর পরিচালনায় কর্তৃপক্ষের সর্বাধুনিক ব্যবস্থাপনা।

সরেজমিনে পরিদর্শন করতে গিয়ে দেখা গেল, হাজার লোক নতুন পোশাক আর নতুন নতুন পণ্যে ঈদকে আরো আনন্দময় করতে লাইন দিয়ে প্রবেশ করছেন বসুন্ধরা সিটি শপিং মলে। আর ভেতরে প্রবেশ করেই যে যার পছন্দের কর্ণার বা ফ্লোর খুঁজে নিয়ে কেনাকাটায় ব্যস্ত হয়ে পড়ছেন।

আর ক্রেতারা এ শপিং মলে বেশি আসার ফলে বিক্রেতারাও খুব খুশি। কারণ, তাদের বিক্রিও বেড়েছে অনেক। ব্যস্ত সময় কাটাতে হচ্ছে সারাটা দিন। শুধু তাই নয়, বসুন্ধরা সিটি শপিং মল সকালে খোলার আগেই ক্রেতাদের ভিড় জমে যায়। কে আগে তার পছন্দের পণ্যটি কিনবেন শুরু হয়ে যায় তার সুন্দর এক প্রতিযোগিতা!

এক ভদ্রমহিলা শপিং শেষে বিশ্রাম নিচ্ছেন। তার কাছে গিয়ে জানতে চাইলে তিনি বললেন, ‌‌‌পরিবারের সবার জন্য পছন্দের জিনিস কিনতে কিনতে ক্লান্ত হয়ে পড়েছি। আর আজকে নিয়ে তিন তিনবার বসুন্ধরা সিটিতে এসেছি ঈদের কেনাকাটা করতে।

এবার ঈদের অডিও-ভিডিও বাজার দেখতে ঘুড্ডি নামের দোকানটিতে ঢুকে পড়ি। জানতে চাই ম্যানেজার আবদুল মোমেন জনির কাছে, কেমন চলছে অডিওর কেনাকাটা?

একগাল হেসে খুশির সাথে বললেন, অন্য বছরের চেয়ে এবারের ব্যবসা অনেক ভালো। তিনি জানান, এ বছর হাবিব, ন্যান্সিসহ মোট ১০টি অডিও অ্যালবাম বাজারে এসেছে। আর ভিডিও অ্যালবাম এসেছে ২টি। তবে সব কিছুকেই ছাড়িয়ে গেছে ক্ষুদে গানবাজ প্রতিযোগিতার প্রতিযোগী পড়শির অ্যালবাম- পড়শি।

কথা হয়, মেগাশপ একটেসির নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলামের নিরবের সাথে। জানালেন, এবার দেশি পণ্যের চাহিদা বেশি। তাই, বিক্রিও হচ্ছে বেশি। দিয়ে শেষ করতে পারছি না!

এত কিছুর পরও বসুন্ধরা সিটি শপিং মল কর্তৃপক্ষ আকর্ষণীয় র‌্যাফেল ড্র-র আয়োজন করেছেন। সর্বনিম্ন ২শ টাকার বিনোদন বা পণ্য কিনলে আপনি পেয়ে যাবেন র‌্যাফেল ড্র-র টোকেন। আর ভাগ্য ভালো হলে হয়ে যেতে পারেন একটি গাড়ির মালিকও। এ ছাড়া ২টি গাড়ি, মোটর সাইকেলসহ রয়েছে ৮টি মেগা পুরস্কার। এ ছাড়াও আছে কতো না সুপার পুরস্কার!।

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।