ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজধানীর মার্কেটগুলোর আইন-শৃঙ্খলা পরিস্থিতি ঘুরে দেখলেন স্বরাষ্ট্রমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১০
রাজধানীর মার্কেটগুলোর আইন-শৃঙ্খলা পরিস্থিতি ঘুরে দেখলেন স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা: ঈদ বাজারের শৃংখলা ও সার্বিক নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য শুক্রবার স্বরাষ্ট্রমন্ত্রী নিউমার্কেট, কলাবাগান ও মিরপুর রোডের বিভিন্ন মার্কেট এলাকা ঘুরে দেখেন। তিনি সাধারণ ব্যবসায়ী ও উপস্থিত ক্রেতাদের সঙ্গে কথা বলেন, চলমান পরিবেশ-পরিস্থিতির খোঁজ-খবর নেন।



এ সময় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সামসুল হক টুকু, নবনিযুক্ত আইজিপি হাসান মাহমুদ খন্দকার, র‌্যাবের নয়া মহাপরিচালক মোখলেসুর রহমান, ঢাকা মহানগর পুলিশ কমিশনার শহিদুল হকসহ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী এডভোকেট সাহারা খাতুন সকাল ১১ টায় নিউমার্কেট ও সংলগ্ন গাউছিয়া মার্কেটে ঢুকে বিভিন্ন দোকান ব্যবসায়িদের সঙ্গে কথা বলেন। ঈদ বাজার ঘিরে আইন শৃংখলা পরিস্থিতি কেমন তার খোঁজ খবর নেন। চাঁদাবাজদের অত্যাচার আছে কি না? মার্কেট এলাকায় ইভটিজিং এর কোনো ঘটনা ঘটছে কি না তা জানার চেষ্টা করেন।

এ সময় মার্কেটের ব্যবসায়ীরা স্বরাষ্ট্রমন্ত্রীকে আইন শৃংখলা পরিস্থিতি আগের চেয়ে ভাল থাকার কথা জানান। তবে ক্রেতা-বিক্রেতা প্রায় সকলেই মার্কেট ঘিরে মাত্রাতিরিক্ত যানজটের বিষয়টি মন্ত্রীকে অবহিত করেন।

পরে স্বরাষ্ট্রমন্ত্রীসহ পুরো দলটি কলাবাগান এলাকার কয়েকটি মার্কেটও পরিদর্শন করেন। সেখানে একটি শপিং মলের ব্যবসায়িরা ‘চাঁদাবাজদের অত্যাচার’ না থাকার প্রসঙ্গ তুলে স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেখানে ঈদ উপলক্ষে কেনাকাটা করতে যাওয়া একাধিক নারী-পুরুষের সঙ্গে কথা বলে মন্ত্রী মার্কেটে শৃংখলা পরিস্থিতির খোঁজ খবর নেন।

ঈদ উপলক্ষে রাজধানীসহ সারাদেশে বিশেষ নিরাপত্তামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী এসময় বলেন, রাজধানীতে সর্বাধিক সংখ্যক পুলিশ মোতায়েন রাখা হয়েছে, যানজট নিরসনেও রাতদিন পরিশ্রম করছে তারা।

স্বরাষ্ট্রমন্ত্রী যানজট নিরসনের ক্ষেত্রে আরো সজাগ থাকতে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের প্রতি নির্দেশ দেন।

বাংলাদেশ সময় ১৫০২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।