ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নারায়ণগঞ্জে দু’গ্রামবাসীর সংঘর্ষে আহত ২৫

প্লাবন রাজু, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১০

ঢাকা: তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় দু’দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে অগ্নিসংযোগ, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এ সময় আহত হয়েছেন কমপে ২৫ জন ।



বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় উপজেলার মঙ্গলেরগাঁও ও দুধঘাটা গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ ঘটে।

এলাকাবাসী জানান, রাত ৯টার দিকে টাকার ভাগবাটোয়ারা নিয়ে দুধঘাটা এলাকার রাজমিস্ত্রি রোমানের সঙ্গে তার কয়েকজন সহযোগীর কথা কাটাকাটি হচ্ছিল। এ সময় মঙ্গলেরগাঁওয়ের জিয়াউল তাদের ঝগড়া থামাতে গেলে তার সঙ্গেও রোমানের কথা কাটাকাটি ও হাতাহাতি হয়।

এক পর্যায়ে দু’জনই ঘটনাস্থল ছেড়ে নিজেদের এলাকায় চলে যান। পরে রাত সাড়ে ১০টার দিকে রোমান ও তার লোকজন এলাকার মসজিদ থেকে মাইকে জিয়াউলের ওপর হামলার ঘোষণা দেন। এতে ক্ষিপ্ত হয়ে প্রতিপও মাইকে ঘোষণা দিয়ে হামলা চালায় বলে জানান স্থানীয় সাবেক ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম ও সাবেক মেম্বার মজিবুর রহমান।

তারা জানান, লাঠিসোঁটা, লোহার রড, টেটা-বল্লমসহ দেশি অস্ত্র নিয়ে দুধঘাটার লোকজন মঙ্গলেরগাঁওয়ের বটতলা বাজারের ১৫টি দোকান ও তিনটি বসতবাড়ি ভাঙচূর ও লুটপাট করে। রাত ১১টার দিকে দুধঘাটা গ্রামের দুটি বসতঘর ও দোকানে অগ্নিসংযোগ করে প্রতিপ।

মজিবুর রহমান বলেন, নারায়ণগঞ্জ বন্দর ও ঢাকার ডেমরা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি জানান, সংঘর্ষে কমপে ২৫ জন আহত হন। এদের মধ্যে মনিব, শহিদুল্লাহ, বিজয়, খায়রুনেছাসহ আটজনকে সোনরগাঁ, নারায়ণগঞ্জ ও ঢাকার হাসপাতালে পাঠানো হয়েছে।

সংঘর্ষস্থলে সোনারগাঁ উপজেলা সহকারী ভূমি কর্মকর্তা আবুল আমিন ও উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন উপস্থিত থেকে বিবাদমান দু’পকে শান্ত করার চেষ্টা করছেন বলে রাত দেড়টায় জানান সাবেক মেম্বার।

এদিকে, নারায়ণগঞ্জের সহকারী পুলিশ সুপার (খ-অঞ্চল) জিয়াউল হাসান বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, ‘এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। দু’পকেই স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও জনপ্রতিনিধিরা সমঝোতায় আনার চেষ্টা করছেন। ’

পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে বলেও জানান তিনি ।

বাংলাদেশ সময়: ০২৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।