ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নির্বাচন সফল হওয়ায় উষ্ণ অভিনন্দন ভারতের

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৭ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৮
নির্বাচন সফল হওয়ায় উষ্ণ অভিনন্দন ভারতের শেখ হাসিনা ও নরেন্দ্র মোদী

ঢাকা: বাংলাদেশের সংসদীয় নির্বাচন সফলভাবে সম্পন্ন হওয়ায় আমরা স্বাগত জানাচ্ছি। গণতন্ত্র, উন্নয়ন ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের প্রতি নিজেদের আস্থা পুনর্ব্যক্ত করায় বাংলাদেশের জনগণের প্রতি উষ্ণ অভিনন্দন জানাচ্ছে ভারত।

সোমবার (৩১ ডিসেম্বর) ঢাকার ভারতীয় হাইকমিশন থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে উল্লেখ করা হয়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করে নির্বাচনের চূড়ান্ত ফলাফলে তার আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।

শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে ভারত ও বাংলাদেশের মধ্যে অংশীদারিত্ব অব্যাহত থাকবে বলে তিনি আস্থা প্রকাশ করেন।  

প্রধানমন্ত্রী প্রতিবেশী হিসেবে, আঞ্চলিক উন্নয়ন, নিরাপত্তা ও সহযোগিতায় ঘনিষ্ঠ অংশীদার এবং ভারতের ‘প্রতিবেশী প্রথমে’ নীতির কেন্দ্রীয় স্তম্ভ হিসেবে বাংলাদেশকে অগ্রাধিকার দেওয়ার কথাও পুনর্ব্যক্ত করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম নেতা হিসেবে অভিনন্দন জানানোর জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানান। তিনি বাংলাদেশের উন্নয়নে ধারাবাহিক ও উদার সহায়তার জন্য ভারতকেও ধন্যবাদ জানান এবং এই অঙ্গীকারের পুনরাবৃত্তি করার জন্য প্রধানমন্ত্রীর প্রশংসা করেন।

হাসিনা-মোদীর এই কথোপকথন খুব আন্তরিক ছিল, যা ভারত ও বাংলাদেশের মধ্যে ঘনিষ্ঠ এবং ঐতিহ্যগতভাবে বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে প্রতিফলিত করে।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৮
টিআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad