ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নির্বাচনী ছুটির পর কর্মচাঞ্চল্য নেই সচিবালয়ে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৮
নির্বাচনী ছুটির পর কর্মচাঞ্চল্য নেই সচিবালয়ে সচিবালয়ে ফাঁকা দফতর-ছবি-বাংলানিউজ

ঢাকা: টানা তিনদিনের ছুটির পর প্রথম কর্মদিবসে কর্মচাঞ্চল্য নেই প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়ে। নির্বাচন শেষে এখনও নিজ নিজ নির্বাচনী এলাকায় রয়েছেন অধিকাংশ মন্ত্রীরা। সোমবার (৩১ ডিসেম্বর) বিকেলের মধ্যে মন্ত্রীরা ঢাকায় ফিরবেন। মঙ্গলবার (১ জানুয়ারি) থেকে তারা নিজ নিজ দায়িত্ব পালন করবেন বলে সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার সচিবালয়ে বিভিন্ন দফতরে গিয়ে দেখা গেছে, অধিকাংশ মন্ত্রী-কর্মকর্তারা অফিসে আসেননি। এদিন অনেক কর্মকর্তা-কর্মচারীর ডেস্কও ফাঁকা দেখা গেছে।

আর যারা আছেন তারাও প্রায় অলস সময় কাটাচ্ছেন। সচিবালয়ে মিটিং-বৈঠক নেই বললেই চলে।

সচিবালয়ে ফাঁকা দফতর-ছবি-বাংলানিউজজানা গেছে, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ঢাকায় থাকলেও তিনি অফিস করছেন না। এছাড়া বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী-প্রতিমন্ত্রী নিজ নিজ নির্বাচনী এলাকায় রয়েছেন। তবে বেশিরভাগ মন্ত্রী এদিন দুপুর পর্যন্ত সচিবালয়ে আসেননি।

প্রশাসনের একাধিক কর্মকর্তা জানান, নির্বাচনের জন্য কেউ কেউ ঐচ্ছিক ছুটি নিয়েছেন। এছাড়া নির্বাচনের পর দফতরগুলোতে কাজের চাপ কম থাকায় কর্মকর্তারা গল্প-গুজব করেই কাটাচ্ছেন। এদিকে অন্যান্য দিন সচিবালয়ে তদবিরের জন্য ভিড় থাকলেও এদিন তাদের আনাগোনা নেই বললেই চলে।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৮
জিসিজি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad