ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

থার্টি ফার্স্ট উদযাপনে সৈকতে নেই কোনো আয়োজন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৮
থার্টি ফার্স্ট উদযাপনে সৈকতে নেই কোনো আয়োজন নয়নাভিরাম সৌন্দর্যে ভরপুর সমুদ্র বিচ, ছবি: বাংলানিউজ

কক্সবাজার: থার্টি ফার্স্ট নাইটে এবার বিশ্বের দীর্ঘতম কক্সবাজার সমুদ্র সৈকতে নেই কোনো বিনোদনমূলক আয়োজন। প্রতিবছর বিশেষ এই দিনটি উদযাপনে কক্সবাজারে লাখো পর্যটকের সমাগম হলেও এবারের চিত্র পুরোটাই ভিন্ন। অনেকটা পর্যটক শূন্যই কেটে যাচ্ছে এই দিনটি।

অনুষ্ঠিত হওয়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে সৈকতের উন্মুক্ত মঞ্চ বা হোটেল-মোটেলের ইনডোর আয়োজনেও কনসার্ট, সাংস্কৃতিক অনুষ্ঠান বা বিনোদনমূলক যেকোনো আয়োজনে নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন। নয়নাভিরাম সৌন্দর্যে ভরপুর সমুদ্র বিচ, ছবি: বাংলানিউজএছাড়াও শুক্রবার (২৮ ডিসেম্বর) থেকে সোমবার পর্যন্ত টেকনাফ-সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচলও বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে কক্সবাজার জেলা প্রশাসন।

কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন বাংলানিউজকে বলেন, প্রতিবার বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতকে ঘিরে কনসার্টসহ বিনোদনমূলক নানা ব্যবস্থা থাকে। লাখো পর্যটক এখানে সমাগম হয়। কিন্তু এবার নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞার কারণে পর্যটকদের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে থার্টি ফার্স্ট নাইটে এবার কোনো আয়োজন থাকছে না।

তিনি আরও বলেন, যেহেতু আগের দিন ৩০ ডিসেম্বর নির্বাচন ও এর ফলাফল তৈরিতে অনেক রাত পর্যন্ত সময় লেগে যায়। এ প্রক্রিয়ায় আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর সবাইকে ব্যস্ত থাকতে হবে। এমনকি পর্যটকদের যারা নিরাপত্তা দেবে টুরিস্ট পুলিশও এখানে ব্যস্ত থাকবে, পর্যটকদের নিরাপত্তার বিষয়টি চিন্তা করে নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞা জারি করে। এ কারণে সোমবার পর্যন্ত টেকনাফ-সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচলও বন্ধ রাখা হয়েছে বলেও জানান জেলা প্রশাসক।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৮
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad