ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এ এক অন্য রকম ঢাকা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
এ এক অন্য রকম ঢাকা অন্য রকম ঢাকা। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে রাজধানী ঢাকার সবগুলো সড়ক এখন ফাঁকা। শহরে যান চলাচল বন্ধ থাকায় রাজপথ পরিণত হয়েছে খেলার মাঠে। নিত্য যানজটের এই শহরের উলটো চিত্র উপভোগ্য হয়ে উঠেছে কিশোর-তরুণদের কাছে। রাজপথের অনেক স্থানে তারা ফুটবল, ক্রিকেট, ব্যাডমিন্টন খেলায় মেতে উঠেছেন।

জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে অনুমোদিত যানবাহন ছাড়া কোন গাড়ি চলাচল করেনি ঢাকার রাজপথে। ভোট শেষে বিকেল গড়ালে রাজপথগুলোর দখলে আসে ক্রিকেট-ফুটবল প্রেমী কিশোর-কিশোরীদের দখলে।

 অন্য রকম ঢাকা।  ছবি: ডিএইচ বাদল

বিকেলে রাজধানীর বেশিরভাগ সড়কে দেখা যায় এ চিত্র। জুরাইন, পোস্তগোলা, বাংলা মোটর মহাখালী এলাকায় দেখা গেছে ফাঁকা রাজপথে তাদের দাপট! কিশোর-তরুণদের এ আনন্দ আনন্দের খোরাক জুগিয়েছে রাজধানীবাসীরও। অনেক স্থানে রাস্তার দুপাশে দাঁড়িয়ে উপভোগ করছিলেন তারা।  

 অন্য রকম ঢাকা।  ছবি: ডিএইচ বাদল

তবে দুই একটি যানবাহন যেন তরুণদের উদ্যোমকে থামিয়ে দিতে চায়! সা সা করে ছুটে চলা যানবাহনগুলোর কোনোটি আবার উৎসাহ জুগিয়েছে তাদের। এসব বাহন থেকে ফাঁকা সড়কে খেলার দৃশ্য মোবাইলে ধারণ করতে দেখা গেছে অনেককেই।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
এমআইএইচ/এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।