ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লালমনিরহাটে বসুন্ধরা এলপি গ্যাসের নিরাপদ ক্যাম্পেইন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৮
লালমনিরহাটে বসুন্ধরা এলপি গ্যাসের নিরাপদ ক্যাম্পেইন বসুন্ধরা এলপি গ্যাসের নিরাপদ ক্যাম্পেইন। ছবি: বাংলানিউজ

লালমনিরহাট: ‘এলপি গ্যাস ব্যবহারে প্রশিক্ষণ নিন, নিরাপদে থাকুন প্রতিদিন' - এ স্লোগানে লালমনিরহাটে বসুন্ধরা গ্রুপের এলপি গ্যাসের ‘নিরাপদ নিবাস ক্যাম্পেইন' অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৯ ডিসেম্বর) দিনব্যাপী লালমনিরহাট এলজিইডি অডিটোরিয়ামে দেশের শীর্ষ স্থানীয় শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের আয়োজনে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় ১২০ জন গৃহিণী অংশ নেন।

কর্মশালায় প্রতিনিধিত্ব করেন বসুন্ধরা এলপিজির মার্কেটিং অ্যান্ড সেলস’র হেড অব ডিভিশন মীর টিআই ফারুক রিজভী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- লালমনিরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন মাস্টার রেজাউল করিম।

আরো উপস্থিত ছিলেন- জনপ্রিয় চিত্র নায়ক ইমন ও চিত্র নায়িকা অপু বিশ্বাস। তাদের প্রানবন্ত পরিবেশনায় মুগ্ধ দর্শক ও গৃহিণীরা।  

মীর টিআই ফারুক রিজভী বলেন, বসুন্ধরা এলপি গ্যাস শুধু ব্যবসাই করে না, মানুষের নিরাপত্তার বিষয় নিয়েও ভাবে। আর তাই সারাদেশে ‘নিরাপদ নিবাস’ ক্যাম্পেইন চালানোর পাশাপাশি যুক্ত করেছে নিরাপদ কর্মস্থল। গত ৫ বছরে এলপি গ্যাস ব্যবহারে ৬০ শতাংশ হারে প্রবৃদ্ধি হয়েছে। ১৩ গুণ রিফিল ব্যবহার বেড়ে বর্তমানে ব্যবহার হচ্ছে ৬৫ লাখ রিফিল। বসুন্ধরা এলপি গ্যাস ব্যবসার পাশাপাশি গ্রাহকদেরও সিলিন্ডার ব্যবহারে সচেতন করার কাজ করছে।

লালমনিরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন মাস্টার রেজাউল করিম বলেন, অসচেতনতার জন্য দুর্ঘটনা ঘটে। নিম্নআয়ের মানুষ ও বস্তি এলাকায় অগ্নি দুর্ঘটনা বেশি হয়। চুলা সঠিকভাবে বন্ধ না করার ফলে গ্যাস বিস্ফোরণ হয়ে দুর্ঘটনা ঘটে। তাই সবাইকে এ বিষয়ে সচেতন হতে হবে।  

এসময় মানুষকে সচেতন করার জন্য বসুন্ধরা এলপি গ্যাস কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান তিনি।

চিত্র নায়ক ইমন বলেন, অনেকেই ব্যবসায়ীক মনোভাব নিয়ে পণ্য তৈরি করে। কিন্তু বসুন্ধরা গ্রুপ মানুষকে সেবা দেয়ার ব্রত নিয়ে পণ্য তৈরি ও বিপণন করে। বসুন্ধরা এলপি গ্যাস তারই একটি উদাহারণ।

চিত্র নায়িকা অপু বিশ্বাস বলেন, গুরুত্বপূর্ণ এ কর্মশালা থেকে গৃহিণীরা সিলিন্ডারের নিরাপত্তা ও গ্যাস ব্যবহারে সাবধানতার যে কৌশল শিখলেন। তা প্রতিবেশীদের মধ্যে ছড়িয়ে দিলে সবাই নিরাপদ থাকবেন।  

দিনব্যাপী আয়োজনের মধ্যে ছিলো- কুইজ প্রতিযোগিতা ও র‌্যাফেল ড্র'র পুরস্কার বিতরণ।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।