ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিএসএমএমইউ’তে আনা হচ্ছে লতিফ সিদ্দিকীকে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৮
বিএসএমএমইউ’তে আনা হচ্ছে লতিফ সিদ্দিকীকে

টাঙ্গাইল: আমরণ অনশনে থাকা টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের স্বতন্ত্র প্রার্থী ও সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) পাঠানো হয়েছে।

বুধবার (১৯ ডিসেম্বর) দুপুর ২টার দিকে টাঙ্গাইল জেনারেল হাসপাতাল থেকে তাকে বহনকারী অ্যাম্বুলেন্সটি বিএসএমএমইউ হাসপাতালের উদ্দেশে রওনা হয়। এসময় তার সঙ্গে ছিলেন রাতুল, সোহাগ ও লিয়ন।

>>>আরো পড়ুন...অনশনে থাকা লতিফ সিদ্দিকী হাসপাতালে

এর আগে, সকাল সাড়ে ৯টায় লতিফ সিদ্দিকীকে চিকিৎসকদের পরামর্শে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

তার সমর্থকেরা বাংলানিউজকে জানায়, চিকিৎসারত অবস্থায়ও লতিফ সিদ্দিকী কোনো ওষুধ বা খাদ্য গ্রহণ করেননি। দাবি আদায় না হওয়া পর্যন্ত তিনি কোনো খাদ্যই গ্রহণ করবেন না বলে জানিয়েছেন।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) তার শারীরিক অবস্থার অবনতি ঘটতে। এরপর মেডিকেল টিম তার স্বাস্থ্য পরীক্ষা করে তাকে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেন। কিন্তু তিনি রাজি হননি। বুধবার সকালে তার অবস্থার আরো অবনতি হলে দ্রুত তাকে অ্যাম্বুলেন্সে করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেওয়া হয়।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ মোফাজ্জল হোসেন বাংলানিউজকে জানান, লতিফ সিদ্দিকীর হৃদস্পন্দন কমে গেছে। রক্তচাপও বেড়েছে। ইতোপূর্বে তিনি ‘হার্ট অ্যাটাকে’ অক্রান্ত হয়েছিলেন। তার হার্টে দু’টি রিং পড়ানো রয়েছে। ওষুধ খাওয়া বন্ধ করে দেয়ায় তার শ্বাসকষ্ট হচ্ছে। এ কারণে তাকে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেওয়া হয়।  

বুধবার সকালে তার কর্মী-সমর্থকরা তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করেন।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।