ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পঞ্চগড়ে তাপমাত্রা কমেছে আরও ২ ডিগ্রি সে.

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৮
পঞ্চগড়ে তাপমাত্রা কমেছে আরও ২ ডিগ্রি সে. ঠাণ্ডার প্রভোবে প্রায় ফাঁকা পঞ্জগড়ের রাস্তাঘাট

পঞ্চগড়: ঘূর্ণিঝড় ফেথাইয়ের প্রভাবে মঙ্গলবার (১৮ ডিসেম্বর) দিনভর গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ও হিমালয়ের হিমেল হাওয়ায় দেশের উত্তরের জেলা পঞ্চগড়ের তাপমাত্রা আরো ২ ডিগ্রি সেলসিয়াস কমেছে। 

গত কয়েকদিনের মতো সকাল থেকে দেখা যায়নি সূর্যের মুখ। আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, মঙ্গলবার তাপমাত্রা ১৪ দশমিক ৮ ডিগ্রি থেকে ১২ দশমিক ৮ ডিগ্রিতে নেমে এসেছে।

এতে করে হিমবাহের দাপট আরো বেড়ে গেছে। সন্ধ্যা থেকে মধ্যরাত এবং সকাল পর্যন্ত থাকছে ঘন কুয়াশা। কুয়াশা ও হিমেল হাওয়ার কারণে সকালে জেলার ব্যস্ততম সড়কগুলো থাকছে জনশূন্য।

রমিসুল নামে এক শ্রমিক বাংলানিউজকে বলেন, মঙ্গলবার বৃষ্টির কারণে কাজে যেতে পারিনি। আজ (বুধবার) সকাল থেকে বৃষ্টি না থাকলেও ঠাণ্ডার কারণে সময় মতো কাজে যেতে পারিনি।

মইনুল নামে এক রিকশাচালক বাংলানিউজকে জানান, ভোর থেকে রাস্তা ফাঁকা দেখছি। সকাল ১০টা থেকে কিছু কিছু লোককে কাজে যেতে দেখা গেছে। তবে ঠাণ্ডা বাতাসের কারণে গত দিনগুলোর চেয়ে ঠাণ্ডার দাপট বেড়ে গেছে।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের পর্যবেক্ষক সামিউজ্জামান বাংলানিউজকে জানান, বুধবার (১৯ ডিসেম্বর) সকাল ৯টা পর্যন্ত সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এর আগে মঙ্গলবার (১৮ ডিসেম্বর) সকাল ৯টা পর্যন্ত সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছিল ১৪ দশমিক ৮ ডিগ্রি এবং বিকেল ৫টা পর্যন্ত সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ১৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৮
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।