ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নির্বাচনে পর্যবেক্ষকদের সহায়তা দেবে যুক্তরাষ্ট্র

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৮
নির্বাচনে পর্যবেক্ষকদের সহায়তা দেবে যুক্তরাষ্ট্র গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মার্কিন রাষ্ট্রদূত রবার্ট আর্ল মিলার সাক্ষাৎ

ঢাকা: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পর্যবেক্ষকদের সহায়তা দেবে যুক্তরাষ্ট্র। এছাড়া স্বাধীন, সুষ্ঠু, বিশ্বাসযোগ্য ও শান্তিপূর্ণ নির্বাচনের বিষয়ে জোর দিয়েছে দেশটি।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) ঢাকার মার্কিন দূতাবাস এক বার্তায় এ তথ্য জানিয়েছে।

ঢাকার মার্কিন রাষ্ট্রদূত রবার্ট আর্ল মিলার সোমবার (১৭ ডিসেম্বর) গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন।

সাক্ষাতের বিষয়ে মঙ্গলবার ঢাকার মার্কিন দূতাবাসের ফেসবুকে দেওয়া এক বার্তায় উল্লেখ করা হয়েছে, রাষ্ট্রদূত রবার্ট আর্ল মিলার ও প্রধানমন্ত্রী  শেখ হাসিনার সঙ্গে বৈঠকে মার্কিন যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মধ্যে দৃঢ়, দীর্ঘস্থায়ী সম্পর্ক এবং অংশীদারিত্বের সঙ্গে মোকাবেলার জন্য একত্রে কাজ করতে পারে এমন চ্যালেঞ্জ নিয়ে আলোচনা করেন।

বৈঠকে রাষ্ট্রদূত মিলার স্বাধীন, সুষ্ঠু, বিশ্বাসযোগ্য ও শান্তিপূর্ণ নির্বাচনের প্রয়োজনীয়তা নিয়ে আলোচনা করেছেন। নির্বাচনে বাংলাদেশের জনগণের ইচ্ছা প্রতিফলনের প্রত্যাশা করেছেন রাষ্ট্রদূত মিলার।  

রবার্ট মিলার বলেন, বাংলাদেশের আগামী জাতীয় নির্বাচন পর্যবেক্ষকদের সহায়তা করবে যুক্তরাষ্ট্র। একইসঙ্গে রাজনৈতিক দলগুলোর প্রতি নির্বাচন শান্তিপূর্ণভাবে ও দায়িত্বশীলভাবে কাজ করার পাশাপাশি সহিংসতামুক্ত করতে উ‍ৎসাহিত করবে যুক্তরাষ্ট্র।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৮
টিআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।